• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হাতিরঝিলে বাইক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত: ০৯:৪৬, ১৯ জানুয়ারি ২০২২

আপডেট: ১০:৩৩, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
হাতিরঝিলে বাইক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু

রাজধানীর হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় হাবীবুর রহমান (৪০) নামে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। 

বুধবার (১৯ জানুয়ারি) ভোর রাত ৪টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। এরআগে হাতিরঝিলের বেগুনবাড়ি প্রান্তের সিদ্দিক মাস্টারের ঢালের কাছে  রাত আড়াইটার দিকে দুর্ঘটনায় পড়েন হাবীব।

হাতিরঝিল থানার এসআই এনামুল হক জানান, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে ধাক্কা খেলে হাবীব সড়কে আছড়ে পড়েন। পরে এক পথচারী তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এসআই আরও জনান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাবীব-এর মোটরসাইকেলটি পায়। পরে ঢাকা মেডিকেল থেকে হাতিরঝিল থানাকে জানানো হয়, ভোর রাত ৪টার দিকে চিকিৎসকরা হাবীবকে মৃত ঘোষণা করেছেন। তাঁর কাছে সময়ের আলো পত্রিকার পরিচয়পত্র ছিলো। তিনি এই পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক। 

মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, হাসপাতালে ভর্তির কিছু পরে তাঁর মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য হাবিব রহমান-এর মৃতদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।

এদিকে মোটরসাইকেল আরোহী সাংবাদিক হাবীব দুর্ঘটনা কবলিত নাকি হত্যার শিকার সেটি নিয়ে রহস্য দেখা দিয়েছে। তাঁর ব্যবহার করা মোটরসাইকেলটি প্রায় অক্ষত অবস্থায় উদ্ধার করেছে ‍পুলিশ।

সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ বলেন, ‘এটা দুর্ঘটনা মনে হচ্ছে না। পরিকল্পিত হত্যার ঘটনাও হতে পারে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০১৩ সালে মাস্টার্স শেষ করা হাবীব রহমান সময়ের আলোতে যোগদানের আগে বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। দৈনিক সময়ের আলোর হয়ে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন করেছিলেন তিনি। সাড়াজাগানো প্রতিবেদনের জন্য তিনি সময়ের আলোর ‘মাসসেরা রিপোর্টার’ সম্মাননাও পেয়েছিলেন ।

হাবিব রহমান-এর স্থায়ী ঠিকানা কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায়। তাঁর বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া। বর্তমান বাসা হাতিরঝিল এলাকার ৫/এ জোহরা মঞ্জিল। ব্যক্তিগতজীবনে তিনি বিবাহিত ও এক পূত্র সন্তানের জনক।

 

বিভি/রিসি 

মন্তব্য করুন: