• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মোংলায় কারখানায় আগুন: নিয়ন্ত্রণে আসতে রাত ১১টা বাজতে পারে

মোংলা প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৯, ৩১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মোংলায় কারখানায় আগুন: নিয়ন্ত্রণে আসতে রাত ১১টা বাজতে পারে

মোংলা ইপিজেডে ভিআইপি-১ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর সাড়ে ৩টায় এ আগুন লাগার ঘটনা ঘটে। প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেস্টা করলে ও পরে নৌবাহিনী, বন্দর কর্তৃপক্ষ, খুলনা, রামপাল ও বাগেরহাট এই পাঁচটি ষ্টেশনের ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে।  

ফায়ার সার্ভিস খুলনা বিভাগীয় উপপরিচালক মামুন মাহমুদ জানান, কারখানার মধ্যে ফেব্রিক্স থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগছে। পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনতে রাত ১১টা পর্যন্ত সময় লাগতে পারে। 

তবে আগুন লাগার কারণ বা ক্ষয় ক্ষতির পরিমাণ জানাতে আরো সময় লাগবে বলে জানান ফায়ার সার্ভিসয়ের এই কর্মকর্তা। আগুন লাগার ঘটনায় কোন হতাহতে খবর পাওয়া যায়নি। 

অগ্নিকাণ্ডের সময় আতংকিত হয়ে পড়েন শ্রমিকরা। কারখানায় কর্মরত শ্রমিকরা জানান, ওয়েল্ডিংয়ের ও ইলেকট্রিকের কাজ চলছিলো কারখানাটিতে এসময় ওয়েলডিংয়ের আগুনের ফোটা থেকে সুতায় আগুন লেগে যায়। এর কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মোঃ মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভিআইপি প্রতিষ্ঠানের ১ নম্বর কারখানায় দুপুরে হঠাৎই আগুন লাগে। এ কারখানায় কোম্পানিটির ফ্রেব্রিক্স ছিল। তবে অগ্নিকাণ্ডের সময় দ্রুত সেখানকার কর্মরত শ্রমিকরা বেড়িয়ে পড়ে। তবে কীভাবে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে না পারলেও এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।

বিভি/জেইউ/এজেড

মন্তব্য করুন: