• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

অরিত্র দাসের নতুন বই ‘জলে ভেসে যায় জল’

প্রকাশিত: ২১:২৭, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ২১:২৭, ৩০ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
অরিত্র দাসের নতুন বই ‘জলে ভেসে যায় জল’

লেখক ও কবি অরিত্র দাস-এর নতুন বই 'জলে ভেসে যায় জল' প্রকাশিত হতে যাচ্ছে। বইটি একুশে বইমেলা, অনলাইন বুকশপ ও কলকাতার আন্তর্জাতিক বইমেলায় পাওয়া যাবে। বইটি প্রকাশ করেছে চন্দ্রভুক এবং প্রচ্ছদ করেছেন সাহাদাত হোসেন। 

বই নিয়ে অরিত্র দাস বলেন, কবিতাই মানুষের প্রকৃত আপনজন। বন্ধু দূরত্ব তৈরি করতে পারে, আত্মীয় হয়ে উঠতে পারে অপরিচিতজন, সম্পর্ক জড়িয়ে নিতে পারে বিচ্ছেদের পোশাক, প্রতিষ্ঠা মুখ ফিরিয়ে নিতে পারে, সাফল্য হাতের তালু থেকে ঝাঁপ দিতে পারে, প্রেম প্রস্থান করতে পারে ভোরের শিউলী ফুলের মতো। কিন্তু কবিতা কখনও বিভক্তির পথে হাঁটে না। বরং কবিতা দুঃসময়ে হয়ে উঠে প্রিয়তম। কবিতার আশ্রয়ে মানুষ একাকীত্বের আঘাতেও খুঁজে পায় সঙ্গ, খুঁজে পায় অমরত্ব।

উল্লেখ্য, অরিত্র দাস সাহিত্য চর্চার পাশাপাশি জাতীয় দৈনিকে নিয়মিত কলাম লিখেন। তাঁর উল্লেখযোগ্য বই- দীপালি (উপন্যাস), সম্পর্কের সুতোয় (উপন্যাস) এবং প্রতিক্রিয়া (প্রবন্ধগ্রন্থ)। বরিশালের অমৃত লাল দে কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অরিত্র পড়াশোনা করেছেন। সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আইন ও বিচার বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: