• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শুরু লিট ফেস্টের আনুষ্ঠানিকতা, উদ্বোধনের জন্য প্রস্তুত মঞ্চ 

প্রকাশিত: ১১:৪৮, ৫ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শুরু লিট ফেস্টের আনুষ্ঠানিকতা, উদ্বোধনের জন্য প্রস্তুত মঞ্চ 

আধ্যাত্মিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয়েছে লিট ফেস্ট ২০২৩ এর আনুষ্ঠানিকতা। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল নয়টায় এই আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অতিথিদের জন্য খুলে দেওয়া হয় গেট। আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য প্রস্তুত মঞ্চও। এবারের আয়োজনে অংশ নেবেন পাঁচ মহাদেশের পাঁচ শতাধিক বক্তা। 

বৃহস্পতিবার সকাল দশটায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে চারদিন ব্যাপী উৎসবের উদ্বোধন করবেন নোবেল বিজয়ী সাহিত্যিক আবদুলরাজাক গুরনাহ, ভারতীয় লেখক ও সাহিত্য সমালোচক অমিতাভ ঘোষ এবং বাংলাদেশের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। চারদিনের এই উৎসবে ১৭৫টির বেশি সেশনে অংশ নিচ্ছেন পাঁচটি মহাদেশের ৫০০-এরও বেশি বক্তা, শিল্পী ও চিন্তাবিদ।

চারদিন ব্যাপী এই আয়োজনে শিশুদের বিজ্ঞান চর্চা, বিনোদন, জ্ঞান চর্চা’র কথা মাথায় রেখেও সাজানো হয়েছে ঢাকা লিট ফেস্টের অনুষ্ঠানগুলো।

অনলাইন রেজিস্ট্রেশন ও সরাসরি টিকিটের লোকেশন জানতে লগইন করতে হবে www.dhakalitfest.com ওয়েবসাইটে। এবারের আয়োজনে প্রবেশের জন্য প্রয়োজন হবে টিকিটের। ২০০ এবং ৫০০ টাকায় টিকিট পাওয়া যাচ্ছে। অনলাইনে এবং সশরীরে টিকিট কেনা যাবে। এছাড়া বাংলা একাডেমির মূল প্রবেশমুখে থাকছে স্পট রেজিস্ট্রেশনের সুবিধা। ১২ বছরের কম বয়সী ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: