• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কুড়িয়ে পাওয়া বরই খেয়ে ২ শিশুর মৃত্যু, আইসোলেশনে বাবা-মা 

প্রকাশিত: ১০:৪৯, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:১০, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
কুড়িয়ে পাওয়া বরই খেয়ে ২ শিশুর মৃত্যু, আইসোলেশনে বাবা-মা 

রাজশাহীতে বরই খেয়ে দুই কন্যা শিশুর মৃত্যু হয়েছে। বাবা-মাও রয়েছেন আইসোলেশনে। দুই শিশুই নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা। মৃত্যুর কারণ জানতে নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

দুই শিশু মুনতাহা মারিশা (২) ও মুফতাউল মাশিয়া (৫) রাজশাহীর দুর্গাপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মনজুর রহমানের মেয়ে।

জানা যায়, মনজুর রাজশাহী ক্যাডেট কলেজের গণিত বিভাগের প্রভাষক। তার স্ত্রীর নাম পলি খাতুন। পরিবারের সবাই রাজশাহীর চারঘাটের সারদায় ক্যাডেট কলেজের কোয়ার্টারে বসবাস করতেন। কুড়িয়ে পাওয়া বরই না ধুয়ে খেয়েছিল দুই শিশু। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে মারা যায় মনজুরের বড় মেয়ে মাশিয়া। এর আগে গত বুধবার একই লক্ষণ নিয়ে মারা যায় ছোট মেয়ে মারিশা।

       আরও পড়ুন: 

মনজুর রহমান বলেন, গত মঙ্গলবার কোয়ার্টারের পাশে কুড়িয়ে পাওয়া বরই খেয়েছিল মারিশা আর মাশিয়া। পরদিন বুধবার মারিশার জ্বর ও বমি হয়। এরপর তাকে রাজশাহীর সিএমএইচ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে শুক্রবার মাশিয়ার জ্বর আসলে রাজশাহী সিএমএইচে আনলে তার পুরো শরীরে ছোট কালচে দাগ উঠতে থাকে। এরপর চিকিৎসকরা তাকে রামেক হাসপাতালে পাঠান। শুক্রবার রাতে রামেক হাসপাতালে আনলে আইসিইউতে ভর্তি করা হয়। শনিবার বিকেলে মাশিয়াও মারা যায়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মো. মনিরুজ্জামান বলেন, দুই শিশুই নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে অন্য কোনো ভাইরাসও হতে পারে। এ ঘটনায় পুরো পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। টেস্টের রিপোর্ট হাতে আসলে শিশু দুটির মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে তাদের বাবা-মায়ের শারীরিক অবস্থা ভালো। কিন্তু দুই সন্তান হারিয়ে তারা মানসিকভাবে ভয়াবহ পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছেন।

বিভি/টিটি

মন্তব্য করুন: