• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

দিনে-রাতে মশার যন্ত্রণায় অতিষ্ঠ চট্টগ্রাম নগরবাসী

প্রকাশিত: ১৮:৫১, ২ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
দিনে-রাতে মশার যন্ত্রণায় অতিষ্ঠ চট্টগ্রাম নগরবাসী

শীত মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে চট্টগ্রাম মহানগরীতে বেড়েছে মশার উপদ্রব। মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছেন নগরবাসী। দিনের বেলাও মশারি টানিয়ে বা কয়েল জ্বালিয়ে থাকতে হচ্ছে মানুষকে। এতো ভোগান্তির পরও মশা নিধনে নেই সিটি কর্পোরেশনের তেমন কোনো কার্যকর উদ্যোগ। 

দেখে চা পাতা কিংবা ময়লা স্তুপের মতো মৃত মশা। চট্টগ্রাম মহানগরীর হালিশহর এ ব্লক শাহী জামে মসজিদের দরজা জানালা বন্ধ করে স্প্রে করে মারা হয়েছে এসব মশা। এ চিত্র কেবল হালিশহর এলাকার নয়, সারা নগরীতে এখন যন্ত্রণার নাম মশা। 

কেবল রাতের বেলা নয়, দিনের বেলাতেও  মুক্তি মিলছে না মশার কামড় থেকে। বাসা বাড়ি থেকে শুরু করে রাস্তা–ঘাটেও দু'দন্ড স্বস্তিতে  দাঁড়িয়ে কথা বলাটা পর্যন্ত মুশকিল হয়ে পড়েছে। নগরবাসীর অভিযোগ, সিটি কর্পোরেশন এলাকায় তারা কখনো মশার ওষুধ ছেটাতেই দেখেননি কাউকে। 

এদিকে মশা নিয়ন্ত্রণে ‘ক্রাশ প্রোগ্রাম’ শুরু করা হলেও  কার্যত কোনো সুফল মিলছেনা। মশার উপ্রদ্রব বৃদ্ধির কথা স্বীকার করে সিটি মেয়র বলছেন, ওষুধ দিলেও মশা না মরায় মশা নিয়ন্ত্রণে গবেষণার জন্য চালু করা হবে গবেষণাগার ।

আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি মশার প্রজনন ক্ষেত্রগুলো ধ্বংস করা না হলে শুধু মশার ওষুধ দিয়েই মশা নির্মূল সম্ভব নয়, বলছেন নগরবাসী।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: