• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৫ম ধাপে রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রীর ঘর পেল ৬৮০ পরিবার

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২১, ১১ জুন ২০২৪

ফন্ট সাইজ
৫ম ধাপে রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রীর ঘর পেল ৬৮০ পরিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে  ১৮,৫৬৬ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। তারাই ধারাবাহিকতায় রাঙ্গামাটিতে ৬৮০টি পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রেমের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার (১১ জুন) সকালে রাঙ্গামাটি উপজেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলায় জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন, রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত আসমা। 

এসময় গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন, রাঙ্গমাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান। এতে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা তথ্য অফিসার রাহুল বনিকসহ পদস্থ কর্মকর্তারা।

আশ্রয়ণ-২ এর অধীনে মাননীয় প্রধানমন্ত্রী ‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’- এই লক্ষ্য বাস্তবায়ন করে বিশ্বজুড়ে অনন্য নজির স্থাপন করেছেন। এই গৃহ প্রদান প্রকল্পের মাধ্যমে দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠী এ কার্যক্রমের সুবিধা পাচ্ছে।

এসব পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য উপার্জন ও উৎপাদনশীল সম্পদে তাদের প্রাপ্যতা বাড়াতে এবং নূন্যতম শিক্ষা, স্বাস্থ্যসেবা ও পুষ্টির সংস্থান এ কর্মসূচির মাধ্যমে অর্জিত হওয়া সম্ভব, শুধু গৃহায়ণের ফলেই রাঙ্গামাটির দূর্গমাঞ্চলেও কর্মসংস্থান ও উপার্জনের সুযোগের ওপর ইতিবাচক প্রভাব পড়বে বলে মন্তব্য বক্তাদের।

উল্লেখ, রাঙ্গামাটি জেলা প্রশাসনের তথ্য মতে , রাঙ্গামাটিতে ৫ম পর্যায়ের ২য় ধাপে নয় উপজেলার মধ্যে সদর উপজেলায় ৪টি, কাপ্তাইয়ে ৪০টি, কাউখালীতে ১৩টি, রাজস্থলীতে ২৫টি, বরকলে ৩৫টি, বিলাইছড়িতে ১১টি, বাঘাইছড়িতে ৪২২টি, লংগদুতে ১২৬টি এবং নানিয়ারচর উপজেলায় ৪টি’সহ মোট ৬৮০টি গৃহ উপকারভোগী পরিবারগুলোর নিকট ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2