• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুঃ গ্রাম্য ডাক্তার কারাগারে

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৭, ২৪ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুঃ গ্রাম্য ডাক্তার কারাগারে

বরগুনায় গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় নয় মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এই ঘটনায় মামলা হলে অভিযুক্ত গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহকে গ্রেফতার করে পুলিশ। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের চালিতাতলা গ্রামের সাইদুল ইসলাম-এর ছেলে ইয়ামিন (৯) বেশ কয়েকদিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত ছিলো। গত রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে ইয়াসিনকে চিকিৎসার জন্য বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারের গ্রাম্য ডাক্তার মাসুম বিল্লাহ’র কাছে নিয়ে যান স্বজনরা।

এরপর ইয়াসিনকে একটি ইনজেকশন দেওয়ার পাশাপাশি বেশ কিছু ওষুধ সেবন করাতে বলেন স্বজনদের। কিন্তু ইনজেকশন দেওয়ার পরপরই শিশু ইয়াসিন-এর অবস্থার অবনতি ঘটে। এরপর ওই দিন রাত সাড়ে ৮টার দিকে মাসুম বিল্লাহ’র পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করানোর পরপরই খিঁচুনি দিয়ে মারা যায় শিশুটি।

এই বিষয়ে শিশুটির বাবা সাইদুল ইসলাম বলেন, মাসুম বিল্লাহ যে ভুয়া ডাক্তার তা আমরা বুঝতে পারিনি। বরগুনার প্রধান বাজারে জাঁকজমকপূর্ণ চেম্বারে তিনি যে ভুয়া ডিগ্রি নিয়ে চিকিৎসা দেন, তাও আমরা জানতাম না। তার জন্য আমার ছেলেটা মারা গেছে। তাই আমি তার বিচার চাই। ভুয়া ডিগ্রি নিয়ে বরগুনার কোথাও যাতে কোনো ডাক্তার চিকিৎসা দিতে না পারেন, এজন্য তিনি প্রশাসনকে যথাযথ পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

এই বিষয়ে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান বলেন, এই ঘটনায় মাসুম বিল্লাহকে গ্রেফতার করে আদালতে পাঠালে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বর্তমানে মাসুম বিল্লাহ কারাগারে আছেন বলেও জানান তিনি।

 

বিভি/এসআইএস/এএন

মন্তব্য করুন: