• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি চালু

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৩, ১৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি চালু

সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ রবিবার (১৭ অক্টোবর) সকাল থেকে শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

ইতিমধ্যে পণ্যবাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে। পণ্যবাহী বাংলাদেশি ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে ঢোকা শুরু হয়েছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের যুগ্ন সাধারন সম্পাদক মাকসুদ খান জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে গত ১২ অক্টোবর থেকে গত ১৫ অক্টোবর পর্যন্ত টানা চার দিন এবং ১৬ অক্টোবর শনিবার ভোমরা স্থলবন্দর এজেন্টস কর্মচারী অ্যাসোসিয়েশনের নির্বাচনের কারণে আরও এক দিনসহ মোট পাঁচ দিন বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকার পর আজ সকাল থেকে আবারও শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। 

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারি কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান,  টানা পাঁচ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারও যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, গত পাঁচ দিন ভোমরা স্থল বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করেছেন।

 

বিভি/এজে/এএন

মন্তব্য করুন: