• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে বিএনপি-পুলিশ ও আ’লীগ কর্মীদের ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৬, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:৪০, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
সিরাজগঞ্জে বিএনপি-পুলিশ ও আ’লীগ কর্মীদের ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

সিরাজগঞ্জে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার ( ২৭ অক্টোবর) জেলা যুবদলের সমাবেশ পুলিশের বাধায় পন্ড হয়ে যায়। 

এতে পুলিশ, আওয়ামীলীগ ও যুবদলের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা, ইটপাটকেল, রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে ১৫ জন আহত হয়।

আহতরা হলেন, সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম, কনস্টেবল বদরুজ্জোহা, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, দফতর সম্পাদক আবু মুছা, সদস্য মিলন, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ও পৌর যুবদল নেতা আব্দুল মতিন ছাড়া আরও আট জন।

এদের মধ্যে গুলিবিদ্ধ আব্দুল মতিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভোরে ইবি রোডস্থ দলীয় অফিসে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়। বেলা ১১টায় সিরাজগঞ্জ জেলা যুবদলের সভাপতি মির্জা  আব্দুল জব্বার বাবু, সিনিয়র সহ-সভাপতি আল-আমিন খান, সাধারণ সম্পাদক মো. মোরাদুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম-এর নেতৃত্বে  যুবদলের বিভিন্ন ইউনিট ও স্তরের বিপুল সংখ্যক নেতা কর্মীরা মিছিল করে শ্লোগান নিয়ে দলীয় অফিসের সামনে সমবেত হয়।  

দলীয় অফিসের সামনে এবং আশেপাশে আগে থেকেই পুলিশ মোতায়ন করা হয়েছিলো। পুলিশের কড়া নিরাপত্তা বেষ্টনির মধ্যেই মিছিল করে এসে যুবদলের নেতৃবৃন্দ দলীয় অফিসের সামনে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের প্রতিকৃতিতে মাল্যদান করে। 

পরে সেখানে ব্যানার নিয়ে প্রধান অতিথি যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাছুমুল হক-এর উপস্থিতিতে জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু’র সভাপতিত্বে সমাবেশ  শুরু করার সংগে সংগে পুলিশ বাধা দেয়। এসময় যুবদলের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে উঠলে পুলিশ ধাওয়া করে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে আওয়ামী লীগের কর্মীরা এসে পুলিশের সামনেই যুবদলের কর্মীদের সংগে সংঘর্ষে লিপ্ত হয়। কার্যত বিএনপি অফিসের সামনের সড়কটি  ঘণ্টাব্যাপী ত্রিমুখী রণক্ষেত্রে পরিনত হয়।

সদর থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিপূর্ণভাবে সমাবেশ করার কথা ছিলো যুবদলের। কিন্তু সমাবেশে লোক জড়ো হলে সেটি আর শান্তিপূর্ণ থাকে না। এই বিষয়টি বলতে গেলে যুবদল নেতাকর্মীরা উত্তেজিত হয় এবং পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপে পুলিশের সাব-ইন্সপেক্টরসহ দু’জন আহত হন। পরে টিয়ারশেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান ওসি।

জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু বলেন, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমাদের শান্তিপূর্ণ সমাবেশ চলছিলো। এই সমাবেশে পুলিশ নগ্নভাবে হামলা করে। আমাদের নেতাকর্মীর উপর গুলি চালানো হয়েছে। অন্তত ১০ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবী করেন তিনি। 

বিভি/এইচএইচ/এএন

মন্তব্য করুন: