• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

নাটোরে দ্বিতীয় দফা গণটিকাদান কার্যক্রমে উপচেপড়া ভীড়

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ১২:১৯, ২৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
নাটোরে দ্বিতীয় দফা গণটিকাদান কার্যক্রমে উপচেপড়া ভীড়

নাটোরে দ্বিতীয় দফা গণটিকাদান কার্যক্রমেও মানুষের উপচেপড়া ভীড়। তবে উৎসবমুখর পরিবেশে এবং স্বাস্থ্য-বিধি অনুসরণ করে বিশেষ গণটিকাদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায় শুরু হয়। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় কার্যক্রম শুরু হয়। এসময় সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। 

পরিদর্শন কালে তিনি পরিদর্শনকারী প্রশাসন, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জনপ্রতিনিধি সংগে কথা বলেন। এছাড়া টিকা প্রদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সহকারি, পরিবার কল্যাণ সহকারি এবং কেন্দ্রের স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত গ্রাম পুলিশ ও যুব রেড ক্রিসেন্ট কর্মীদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। 

কোভিড-১৯ স্বাস্থ্য-বিধি অনুসরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলকে উদ্বুদ্ধ করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. আফরোজা খাতুন, নাটোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমানসহ আরও অনেকে।

এই কার্যক্রমে জেলার ৫২টি ইউনিয়নে ৭৮ হাজার ব্যক্তিকে টিকা দেওয়া হবে। এর আগে গত ২৮ সেপ্টেম্বর এই টিকাদান কার্যক্রমের প্রথম পর্যায় সম্পন্ন হয়।

দিঘা পতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী প্রধান জানান, টিকাদান কার্যক্রমে জনসাধারণকে অবহিত করতে এলাকায় মাইকিং করা হয়েছে। ওয়ার্ড মেম্বার এবং গ্রাম পুলিশও সহায়ক ভূমিকা পালন করেছেন।

সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, জেলার ৫২টি ইউনিয়নে একযোগে টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক বুথ রয়েছে। প্রত্যেক কেন্দ্রে দেড় হাজার ব্যক্তি টিকা গ্রহন করবেন। বয়স্ক ব্যক্তি, নারী এবং প্রতিবন্ধীদের টিকাদানে অগ্রাধিকার প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছাড়াও সাতটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারি কমিশনার (ভুমি) টিকাদান কেন্দ্র সমূহে কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং করছেন। এছাড়া কেন্দ্রসমূহে একজন সরকারি কর্মকর্তা ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্য-বিধি মেনে টিকাদান কার্যক্রম চলছে।

বিভি/কেআই/এএন

মন্তব্য করুন: