• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

৩৩৩ গ্রাম পুলিশের জন্য বিনামূল্যে বাইসাইকেল

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৭:০৮, ৭ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
৩৩৩ গ্রাম পুলিশের জন্য বিনামূল্যে বাইসাইকেল

মাগুরা জেলার ৩৬টি ইউনিয়নের ৩৩৩ জন গ্রাম পুলিশ সদস্যের মাঝে সোমবার দুপুরে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। 

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর শহরের শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বাইসাইকেল হস্তান্তর করেন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আফাজ উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু ও পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে ২৫ লাখ ৯৭ হাজার টাকা ব্যয়ে এই বাইসাইকেলগুলো ক্রয় করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, গ্রামীণ জনপদে শান্তি শৃংখলা রক্ষাসহ সরকারি নানা কর্মসূচি বাস্তবায়নে গ্রাম পুলিশদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে ইউনিয়ন পরিষদে জন্ম, মৃত্যু, বাল্য বিয়েসহ অন্যান্য তথ্য সংগ্রহে তারা দিনরাত পরিশ্রম করে। পুলিশ বিভাগকে নানা তথ্য দিয়ে সহায়তা করে। ঝড় বৃষ্টি উপেক্ষা করে তারা অনেকেই এতদিন এই কাজটি কখনো পায়ে হেটে কখনো ভ্যানযোগে করেছেন। বাইসাইকেলগুলো পাওয়ায় তারা তাদের কাজ আরো সহজ ও দ্রুততার সংগে করতে পারবেন। 

বিভি/আরএসএম/এসডি

মন্তব্য করুন: