• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

হাসপাতালে রোগীর বিছানায় কুকুর! নেই কর্তৃপক্ষের নজরদারি

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৮, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১৫:৪৪, ১৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
হাসপাতালে রোগীর বিছানায় কুকুর! নেই কর্তৃপক্ষের নজরদারি

বরগুনা জেনারেল হাসপাতালে রোগীর বিছানায় কুকুর ঘুমাতে দেখা গেছে বলে অভিযোগ উঠেছে। একই সংগে হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে উদাসীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে বরগুনা ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডায়েরিয়া ওয়ার্ডের পুরুষ বেডে একটি কুকুর ঘুমানোর ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি ও ভিডিও পোস্ট করেন হাসপাতালে রোগী নিয়ে আসা বায়েজিদ নামের এক ব্যক্তি। বিষয়টি নিয়ে শহর জুড়ে ব্যপক সমালোচনা সৃষ্টি হয়েছে।

বায়েজিদ হোসেন বরগুনা পৌরশহরের কেজিস্কুল এলাকার বাসিন্দা। তিনি শহরে কাপড়ের ব্যবসা করেন। 

বায়েজিদ  বলেন, ‘বুধবার রাত ১১টায় চাচা অসুস্থ্য হয়ে পড়লে আমি হাসপাতালে যাই। এসময় হাসপাতালের নিচতলার উত্তরপাশে ডায়েরিয়া ওয়ার্ডের পুরুষ রোগীদের জন্য রাখা খালি বিছানায় একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখি। আমি মুঠোফোনে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন।’ 

তিনি আরও বলেন, ‘এসময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিলো না। শুধুমাত্র কক্ষে সেবিকারা অবস্থান করছিলো।’ 

পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক হাসানুর রহমান ঝন্টু  বলেন, ‘বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার উদাহরণ এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতোটা অবহেলিত তা এখন প্রমাণিত। হাসপতাল কর্তৃপক্ষ এই বিষয়ে চরম উদাসীন। আমরা এই অবস্থার পরিত্রাণ চাই।’

বরগুনা জেনারেল হাসপাতলের তত্ত্বাবধায়ক ডা. সোহরার উদ্দীন বলেন, ছবিটি আমি এখনো দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেবো। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট। প্রয়োজনীয় লোকবলের অভাবে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

বিভি/এসআইএস/এএন

মন্তব্য করুন: