• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঝিনাইদহ থেকে রংপুর এসে তরুণীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১৯:০৭, ২৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
ঝিনাইদহ থেকে রংপুর এসে তরুণীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রুহি আক্তার (১৯) নামে এক তরুণীর মৃত্যুর ঘটনায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে  মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন আবু মারুফ হোসেন।

মারুফ হোসেন জানিয়েছেন, পুলিশ কমিশনারের নির্দেশে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম ও সহকারি পুলিশ কমিশনার (সিটিএসবি) মাহব-উল-আলম। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে এএসআই নাদীরা আক্তার ও কনস্টেবল আফরোজা বেগমকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

মারুফ হোসেন আরও জানান, রুহি’র ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় মৃতদেহ পরিবারের কাছে হস্তান্ত করা হয়েছে। 

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে ভিকটিম সাপোর্ট সেন্টারের ভেতর থেকে রুহির মৃতদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রুহি ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড থানার হরিয়ারঘাট গ্রামের সেকেন্দার আলী’র মেয়ে। পুলিশ বলছে, গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে রুহি।

পুলিশ ও স্থানীয়রা জানান, রুহি’র সংগে রংপুর নগরীর ৯ নম্বর ওয়ার্ডের বাহারকাছনা রাম গোবিন্দমোড় এলাকার আকাশ নামে এক ছেলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত বছরের মার্চে মেয়েটি ঝিনাইদহ থেকে আকাশ-এর সংগে দেখা করতে আসে। এসময় স্থানীয়রা তাকে ঘোরাঘুরি করতে দেখে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে যায়। পরে তাকে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এরপর গত শনিবার (২২ জানুয়ারি) আবারও মেয়েটি আকাশ-এর সংগে দেখা করতে আসে। একপর্যায়ে আকাশ-এর মুঠোফোন বন্ধ পেয়ে ওই এলাকায় ঘোরাঘুরি করতে থাকে মেয়েটি। শনিবার রাত সাড়ে তিনটায় ৯৯৯ এ খবর পেয়ে হারাগাছ থানা পুলিশ তাকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে যায়। সেখানে থাকা অবস্থায় রবিবার দুপুরে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সংগে ঝুলে আত্মহত্যা করে রুহি।

বিভি/জেএ/এএন

মন্তব্য করুন: