• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

খাগড়াছড়ির রামগড় উপজেলা-পৌর বিএনপির কাউন্সিল নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৭:১১, ২১ মে ২০২২

আপডেট: ১৭:১১, ২১ মে ২০২২

ফন্ট সাইজ
খাগড়াছড়ির রামগড় উপজেলা-পৌর বিএনপির কাউন্সিল নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য

খাগড়াছড়ির রামগড় উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন জেলা বিএনপির অব্যাহতি  প্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ফরহাদ। শনিবার (২১ মে) সকালে রামগড়স্থ তার বাসভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে গঠিত ঐ দুই কমিটিকে পকেটে কমিটি আখ্যায়িত করে তা প্রত্যাখান করেন তিনি।

অগঠনতান্ত্রিক কর্মকান্ডের মাধ্যমে রামগড় উপজেলা ও পৌর  বিএনপির পকেট কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে অবিলম্বে এই কমিটি বাতিলের দাবী জানিয়ে তিনি বলেন, আমরা কেন্দ্রীয় বিএনপিকে জানিয়েছি। কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। অন্যথায় কঠোর কর্মসূচীতে যাবো।

এদিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার এই সাংবাদিক সম্মেলনকে হাস্যকর আখ্যায়িত করে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমান’র  নির্দেশনায়, জেলার অন্যান্য উপজেলার মতো গত ১৯ মে গনতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলের মাধ্যমে সুষ্ঠ ও নিরপেক্ষভাবে রামগড় উপজেলা ও পৌর বিএনপি কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন, মনোনয়নপত্র বিক্রয়, দাখিলের মাধ্যমে কাউন্সিল সম্পন্ন হয়েছে। রামগড় উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল করার জন্য খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এডভোকেট মালেক মিন্টুকে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন ও জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক মাহাবুব আলম সবুজ'কে কমিশনের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। এরা শাসক দলের হুমকি ও প্রশাসনের বাধা উপেক্ষা করে উৎসমুখর ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন করে। শুধু রামগড় উপজেলা নয়, জেলার প্রতিটি উপজেলার কমিটি কাউন্সিলের মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। এ কমিটি ইতিমধ্যে ব্যাপক অভিনন্দিত হয়েছে। কিন্তু কাউন্সিল সম্পন্ন হওয়ার দুই দিন পর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতি প্রাপ্ত কতিপয় নেতা ও শাসকদলের সহযোগিতায় কথিত সাংবাদিক সম্মেলনের আয়োজন হাস্যকর ছাড়া আর কিছু না। 

তিনি এই সাংবাদিক সম্মেলনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কোন মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করার আহবান জানিয়ে বলেন, সাংবাদিক সম্মেলন আহ্বানকারী শাসক গোষ্ঠীর চর ও সুবিধাবাদী  হিসেবে চিহ্নিত। 

বিভি/এইচএমপি/এইচকে

মন্তব্য করুন: