• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৫৮, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
সাতক্ষীরায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরার উপকুলীয় উপজেলা আশাশুনিতে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি আয়োজনে মঙ্গলবার (২৪ মে) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে ও যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, আশাশুনি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসেন আলী, জেলা সিপিবির সভাপতি আবুল হোসেন, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিস আলী, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত প্রমুখ। 

বক্তারা বলেন, ষাটের দশকে নির্মিত সাতক্ষীরা উপকূল রক্ষা বাঁধের অধিকাংশ জরাজীর্ণ হয়ে পড়ায় উপকূলের মানুষও সবসময় অনিরাপদ জীবনযাপন করে। আম্ফানের সময় আশাশুনি উপজেলার বিভিন্ন স্থানে বেড়িবাধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। বিশেষ করে প্রতাপ নগর, শ্রীউলা ও আশাশুনি সদরের মানুষ দীর্ঘদিন ধরে মানবেতর জীবন যাপন করেন। স্বাভাবিক সময়ে বেড়িবাঁধ নিয়ে কর্তৃপক্ষের কোনো মাথা ব্যথা থাকে না। প্রাকৃতিক দুর্যোগ আসলেই শুরু হয় তোড়জোড়। যা এবার ঘূর্ণিঝড় অশনির সময়ও দেখা গেছে। কিন্তু এখন আর সেই তোড়জোড় নেই। 

বক্তারা এ সময় উপকূলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরে টেকসই বেড়িবাঁধ নির্মাণের জোর দাবি জানান। পরে একই দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। 

 

বিভি/এজে/রিসি 

মন্তব্য করুন: