• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

মুহুরী নদীর পানি কমলেও কাটেনি শঙ্কা (ভিডিও)

প্রকাশিত: ০৮:২৮, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ

ফেনীর মুহুরী  নদীর  পানি বিপৎসীমার ১২০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে ফুলগাজি বাজারসহ ওই এলাকার ১০ গ্রামের মানুষের বাড়ি থেকে পানি নেমে গেছে।তবে আবার যে কোনো সময় পানিবন্দী হয়ে পড়ার শঙ্কা রয়েছেন এলাকাবাসী ।

পাউবোর ফেনী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বলেন, নদীর পানি অনেক কমে এসেছে। সর্বশেষ হিসাবে বিপদসীমার ১২০সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি কমলেও আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি সবসময়। দ্রূত সময়ের মধ্যে বাঁধ মেরামত করা হবে।

নদীর পাড়ের বাসিন্দারা বলেছেন, নদীর পানি কমায় আমাদের বাড়ি থেকে পানি নেমে গেছে। তবে দুর্ভোগ এখনো কমে যায়নি। তবে গোটা এলাকা কাদাময় রয়েছে।  আবার উজান হতে ধেয়ে আসা ভারতের পানি কখন সবকিছু ডুবিয়ে দেবে তা বলা মুশকিল। 

ফুলগাজি  ইউপি চেয়ারম্যান সেলিম বলেন, পানি কমেছে। তবে কতোক্ষণ এ অবস্থা থাকে এটাই দেখার বিষয়। বৃষ্টির পানির চেয়ে উজান থেকে নেমে আসা পানিই মুহুরী নদীর অবস্থার পরিবর্তন করে। তাই বর্ষা আসলেই নিশ্চিন্তে ঘুমাতে পারি না। কখন সবকিছু ডুবিয়ে নিয়ে যাবে।

পাওর ফেনীর  তত্ত্বাবধায়ক প্রকৌশলী গৌর পদ সূত্র ধর বলেন, এ মুহুর্তে কিছু করার নেই। পানি নেমে গেলে ক্ষয়ক্ষতি নিরুপণ করা হবে। এবং স্থাযী বাঁধ নির্মাণ করার জন্য একটি প্রকল্প পাশ    হয়েছে।

উল্লেখ্য,   ভারী বর্ষণ ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে ফেনীর মুহুরী নদীর চারটি স্থানে বেড়িবাঁধ ভেঙে  ফুলগাজী ও পরশুরাম উপজেলার ১০ গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার পানিতে ক্ষতি গ্রস্ত হয়েছে  বাড়িঘর, রাস্তাঘাট, ব্যবসা প্রতিষ্ঠান, ফসলি জমি, মাছের ঘের, শিক্ষা প্রতিষ্ঠান ও হাটবাজার।

বিভি/রিসি

মন্তব্য করুন: