• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির খবরে পটুয়াখালীর পাম্পগুলোতে ভিড়

প্রকাশিত: ১৮:০৭, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির খবরে পটুয়াখালীর পাম্পগুলোতে ভিড়

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবরে পটুয়াখালীর পাম্পগুলোতে রাতে ভিড় করেছে ক্রেতারা। কিন্তু জেলার বিভিন্ন পাম্পগুলোর তেল বিক্রি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে ভোগান্তিতে পরে কুয়াকাটায় আগত চালকসহ পর্যটকরা। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কেউ মন্তব্য করতে রাজি হননি।

সারাদেশের মতো পটয়াখালীতেও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবর পাওয়ার পর থেকে পাম্পগুলোতে রাতে ভিড় করতে থাকে ক্রেতারা। এসময় পরিস্থিতি সামাল দিতে অনেক বেগ পোহাতে হয় কর্তৃপক্ষকে। আর অপ্রীতিকর ঘটনা এড়াতে ফিলিং স্টেশনগুলোতে পুলিশি পাহারায় তেল বিক্রি করে কর্তৃপক্ষ।

তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে। আর যে সকল স্টেশন খোলা ছিলো সেগুলোতে ১০০ থেকে ২০০ টাকার তেল বিক্রি করা হয়। এতে ক্ষোভ প্রকাশ করেন ক্রেতারা।

ক্যামেরার সামনে কথা না বলার সর্তে ফিলিং স্টেশন  কর্তৃপক্ষ বলেন, দাম বৃদ্ধির খবর প্রচার হওয়ার সাথে সাথে স্টেশনে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে। ফিলিং স্টেশনের তেল শেষ হয়ে গেছে। যে সকল তেল আছে সকলকে ১০০ টাকার করে তেল দেওয়া হচ্ছে।

ক্যামেরার সামনে কথা না বলার সর্তে সদর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মনিরুজ্জামান বলেন, বিশৃঙ্খলা এড়াতে পাম্পে পুলিশ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৯১ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল। 
 

 বিভি/রিসি

মন্তব্য করুন: