• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ১১

প্রকাশিত: ২৩:০৩, ৯ আগস্ট ২০২২

আপডেট: ২৩:০৬, ৯ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ১১

বঙ্গোপসাগরে ১৫ জেলেসহ একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর ট্রলারের সারেংসহ ৪ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। কিন্তু এখনও নিখোঁজ আছেন ১১ জন। সোমবার (৮ আগস্ট) দিবাগত রাত দুইটার দিকে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

ঘটনাটি গত রাতে হলেও মঙ্গলবার (৯ আগস্ট) বেলা তিনটার দিকে জীবিত উদ্ধার হওয়া চার জেলে অন্য একটি ট্রলারের মাধ্যমে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে পৌঁছালে তা জানাজানি হয়। উদ্ধার হওয়া সারেং মো. শামীমসহ চার জেলের চিকিৎসা চলছে। তবে নিখোঁজ জেলেদের ভাগ্যে কী ঘটেছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ডুবে যাওয়া ট্রলারের মালিক নোয়াখালী হাতিয়া উপজেলার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব ওরফে নিশান। তিনি বলেন, ‘সোমবার দিবাগত রাতে ১৫ জনের ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর দক্ষিণে বঙ্গোপসাগরে ডুবে যায়। পাশে থাকা একটি ট্রলার চার জেলেকে উদ্ধার করতে সক্ষম হয়।

লুৎফুল্লাহিল মজিব জানান, ট্রলারডুবির ঘটনাটি তিনি কোস্টগার্ডের সদর দপ্তর ও পটুয়াখালীর কলাপাড়া কোস্টগার্ডকে জানিয়েছেন। তারা নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা করছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধারে চেষ্টা করা যাচ্ছে না।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের আমতলীঘাট থেকে এক সপ্তাহ আগে ১৫ জেলে সাগরে মাছ ধরতে যান। জাহাজমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুম বিল্লাহ বলেন, ‘ডুবে যাওয়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাটের। নিখোঁজ ১১ জেলের মধ্যে তিনজনের বাড়ি জাহাজমারা আমতলী গ্রামে। বাকি আটজনের বাড়ি হাতিয়ার বয়ারচরে। সবার বাড়িতে মাতাম চলেছে।’

এ ব্যাপারে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: