• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

স্বল্পমূল্যে ভারতীয় মুদ্রা বিক্রির নামে প্রতারণা!

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৬, ১৭ আগস্ট ২০২২

আপডেট: ১৯:৪৭, ১৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
স্বল্পমূল্যে ভারতীয় মুদ্রা বিক্রির নামে প্রতারণা!

ভারতীয় মুদ্রা রুপি স্বল্পমূল্যে বিক্রয়ের নামে প্রতারণাকালে সাতক্ষীরার আশাশুনিতে হাতেনাতে এক ব্যক্তিকে আটক করেছে স্থানীয়রা।  

বুধবার (১৭ আগস্ট) উপজেলার বড়দল ইউনিয়ন তাকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম কাজল গাজী। সে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া গ্রামের হাবিবুর রহমান গাজীর ছেলে। 

স্থানীয়রা জানান, কাজল গাজী দীর্ঘদিন ধরে ডলার ও রুপি স্বল্পমূল্যে বিক্রয়ের নামে বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছিলো। এরই অংশ হিসাবে সে শ্যামনগর উপজেলার সোনা মুদারী গ্রামের বিনয় কৃষ্ণ মন্ডলের ছেলে স্বপন কুমার মন্ডলের সঙ্গে যোগাযোগ করে ভারতীয় রুপি স্বল্প মূল্যে বিক্রয় করার প্রলোভন দেখায়। বুধবার সকালে প্রতাপনগরে গিয়ে কাজলকে ২ লাখ ১০ হাজার টাকা দেয় স্বপন মন্ডল। ওই সময় কাজল স্বপন মন্ডলকে ভারতীয় রুপির একটি প্যাকেট দেয়। রুপির প্যাকেটটি নিয়ে স্বপন মন্ডল গণনা করতে চাইলে কাজল বলে এখানে রুপি গোনা যাবে না।

শ্যামনগরে গিয়ে টাকা গুনে বুঝিয়ে দেয়া হবে বলে তারা দুজন একসঙ্গে সেখান থেকে বের হয়। একপর্যায়ে কাজল সুযোগ বুঝে মোটরসাইকেল যোগে দ্রুত পালানোর চেষ্টা করলে স্বপন বিষয়টি বুঝতে পেরে তার পিছু নেয়। এরপর বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা খোলারমাঠ এলাকায় পৌঁছলে কাজল মোটর সাইকেল থেকে নেমে বিলের মধ্যদিয়ে ছুটে পালাতে থাকে। এ সময় স্থানীয় জনতা তার পিছু নিয়ে তাকে আটক করে। ওই সময় তার কাছ থেকে নগদ ৩৮ হাজার ৫’শত টাকা ও ৪০০ ভারতীয় রুপি উদ্ধার করে। পরে তারা তাকে বড়দল ইউপি চেয়ারম্যান মাধ্যমে থানা পুলিশে হস্তান্তর করে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত কাজল ও প্রতারণার শিকার স্বপনকে থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনী ব্যবস্থা নেয়া হবে। 

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন: