• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লঞ্চ ভাড়া বাড়ায়নি মালিকরা

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৯, ১৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
লঞ্চ ভাড়া বাড়ায়নি মালিকরা

সরকার লঞ্চের ভাড়া ৩০ শতাংশ বাড়ানোর ঘোষণা দিলেও পটুয়াখালী-ঢাকাগামী রুটের লঞ্চ মালিকরা ভাড়া বাড়ায়নি। বুধবার (১৭ আগস্ট) ধারণক্ষমতার চেয়ে কম যাত্রী নিয়ে পটুয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এমভি পূবালী-১২ নামের লঞ্চটি। 

গত ১৬ আগস্ট জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার নৌযানের ভাড়া ৩০ শতাংশ বাড়ানো হয়। এতে পটুয়াখালী-ঢাকা লঞ্চ রুটে ডেকে ৬৯৫ টাকা, ডাবল কেবিন ২৭৮০ টাকা থেকে বাড়িয়ে ৫৫৬০ টাকা এবং সিঙ্গেল কেবিন ১৬৮০ টাকা থেকে বাড়িয়ে ৩৩৬০ টাকা নির্ধারণ করা হয়।

পটুয়াখালী-ঢাকা রুটের এমভি পূবালী-১২ লঞ্চের সুপার ভাইজার মো. ইকবাল মাহমুদ বাংলাভিশনকে বলেন, সরকার নির্ধারিত ডেকের ভাড়া ৬৯৫ টাকা হলেও আমরা ৫০০ টাকাই রাখছি। সিঙ্গেল ১ হাজার ৩০০ টাকা এবং ডবল কেবিন ২ হাজার ৫০০ টাকা করেই ভাড়া নেওয়া হয়েছে। যাত্রী সেবার মান বৃদ্ধি ও যাত্রীদের বাড়তি ভাড়া চাপে না রাখাই লঞ্চ মালিকদের লক্ষ্য। 

ইকবাল মাহমুদ আরও জানান, পদ্মাসেতু চালু হওয়ার পর লঞ্চের বেশিরভাগ কেবিনই এখন খালি যাচ্ছে। যাত্রীদের সুবিধার জন্যই আমরা আগের ভাড়া রেখেছি।

ভাড়া বৃদ্ধির বিষয়ে যাত্রীরা জানান, দক্ষিণাঞ্চলের মানুষের কাছে লঞ্চযাত্রা সব সময়ই সুখকর জার্নি। কিন্তু ভাড়া বাড়ানোর খবরে আমরা কিছুটা চিন্তিত ছিলাম। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে এমন সিদ্ধান্ত সত্যি হতাশাজনক। তাই মানুষ সবকিছুতেই ব্যালান্স করার চেষ্টা করছে। তবে লঞ্চ মালিকরা লঞ্চের ভাড়া আগের মতোই রাখছেন। এ জন্য লঞ্চ মালিকদের ধন্যবাদ জানাই।

যাত্রীরা আরো বলেন, লঞ্চ দক্ষিণাঞ্চলের মানুষের একটা ঐতিহ্য। ভাড়া বাড়ানো হলে মানুষ লঞ্চ বাদ দিয়ে বাসে যাতায়াত করবে। এই বর্ধিত ভাড়া আমাদের ঐতিহ্য বিলুপ্তির কারণ হতে পরে। 

বিভি/এসএইচ/এইচএস/

মন্তব্য করুন: