• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সাংবাদিকের ওপর হামলা: সব আসামিকে গ্রেফতার ও শাস্তির দাবি

প্রকাশিত: ২২:১৫, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
সাংবাদিকের ওপর হামলা: সব আসামিকে গ্রেফতার ও শাস্তির দাবি

এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলাকারী বিএমডিএ'র সব আসামিদের গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবিতে রাজশাহীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে মহানগরীর কোর্টচত্বর শহীদ মিনারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিএমডিএ কার্যালয়ে সাংবাদিকদের ওপর এ হামলা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার ওপরই হামলা। বিএমডিএ কার্যালয়ে যে জবাবদিহিহীনতা ও বিশৃঙ্খলা বিরাজ করছে এ হামলা তারই বহিপ্রকাশ। তাই সব আসামিকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাই।’

বক্তারা বলেন, ‘সব আসামির অবস্থান জানা সত্ত্বেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। শুধু দুইজন আসামিকে লোক দেখানো গ্রেফতার করা হয়েছে। দুই আসামি ধরার পর পুলিশের এ নিরবতা রহস্যজনক।’ আদালতের কাছে গ্রেফতার দুই আসামির জামিন না দেওয়ার অনুরোধ জানান বক্তারা।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানজিমুল হকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ ইবনে ওবায়েদ রিপন, সদস্য শরীফ সুমন, আরইউজে'র সহ-সভাপতি তৈয়বুর রহমান, সিনিয়র সদস্য ও মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, আরইউজের সিনিয়র সদস্য জিয়াউল গণি সেলিম প্রমুখ।

গত ৫ সেপ্টেম্বর লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই মহানগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে, সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও আট থেকে ১০ জনের নামে মামলা হয়।

ঘটনার ১৩ দিন পর গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ঘটনার সঙ্গে জড়িতদের মধ্যে অন্যতম আসামি বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেফতার করে রাজপাড়া থানা পুলিশ। তারা রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: