• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ব্রিজের জন্য চরম বিপাকে এলাকাবাসী

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৮, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ব্রিজের জন্য চরম বিপাকে এলাকাবাসী

যশোররের শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের বেলতায় খালের ওপর কয়েক হাজার মানুষের যাতায়াতের একমাত্র বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়েছে। এতে বিপাকে পড়েছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের মানুষ পাশ্ববর্তী উপজেলা ঝিকরগাছা ও জেলা শহর যশোর যাতায়াতের জন্য স্থানীয়রা সম্মিলিতভাবে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেন। দীর্ঘদিন যাবৎ বাঁশের সাঁকোটি ভেঙে পড়ে আছে। স্থানীয় জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি দিয়ে আসলেও আজ পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করেননি বলে অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় কৃষক উজ্জ্বল হোসেন বলেন, ‘কষ্ট করে সবজি চাষ করেও এই ব্রিজের জন্য বাজারজাত করতে পারছি না। এখানে ব্রিজটি ভেঙে যাওয়াতে কোনো যানবাহন আসছে না। এমনকি জমিতে সার প্রয়োগ করতে এখন মাত্র ৬-৭ মিনিটের রাস্তা ১ ঘণ্টা ঘুরে জমিতে আসতে হচ্ছে। ফলে আমাদের চাষের ফসল ও সবজি নিয়ে বিপদে আছি।’

ভুক্তভোগীরা আরও জানান, কয়েকবছর আগে চাঁদা তুলে এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ওই বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়েছিল। ওই সাঁকো হয়ে ইউনিয়নের পন্ডিতপুর, শাড়াতলা, গোকর্ণ, দূর্গাপুর, চন্দ্রপুর, খলিসাখালী, পাকশিয়া, কাশিপুর, বাউন্ডারি গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ যাতায়াত করে আসছিল। কয়েকমাস পূর্বে সাঁকোটি ভেঙে পড়ায় এলাকাবাসীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। সাঁকোটি ভেঙে পড়ায় ওইসব গ্রামের সাধারণ মানুষ, স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা প্রায় ৮-৯ কিলোমিটার পথ ঘুরে চলাচল করছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান বলেন, ‘জরুরি ভিত্তিতে এখানে একটি পাকা সেতু নির্মাণের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু হবে।’
 

বিভি/এনএ

মন্তব্য করুন: