• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

যাত্রীবাহী লঞ্চের চাপে দুমড়ে গেছে পাঁচটি নৌকা, মৃত্যু ১, নিখোজ ১

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৮, ৩০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
যাত্রীবাহী লঞ্চের চাপে দুমড়ে গেছে পাঁচটি নৌকা, মৃত্যু ১, নিখোজ ১

বরিশালের মেঘনা নদীতে একটি যাত্রীবাহি লঞ্চের চাপায় জেলেদের পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা দুমড়ে-মুচড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। জেলার মেহেন্দীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরশেফুলী সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় বাকিউল্লাহ (৪০) ও বাকের সিকদার (৩৫) নামের দুই জেলে নিখোঁজ হন। যাদের মধ্যে বাকের সিকদার (৩৫)-এর লাশ উদ্ধার করা গেছে। তাদের বাড়ি জেলার হিজলা উপজেলায়। 

সোমবার (৩০ জানুয়ারি) সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন মেহেন্দীগঞ্জ উপজেলার নৌ-পুলিশের কালীগঞ্জ স্টেশনের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক হোসেন। তিনি জানান, ভোর ৪টার দিকে ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিনগামী লঞ্চ প্রিন্স অব রাসেল- ৫ চরশেফুলী স্টেশনে ভেড়ার সময় ঘাটে বাঁধা জেলেদের নৌকার ওপর উঠে যায়। এ সময় পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা দুমড়ে-মুচড়ে যায়। কুয়াশায় দিক হারিয়ে এ ঘটনা ঘটেছে। এ সময় নৌকাগুলোর ভিতরে থাকা জেলেরা নদীতে ঝাঁপিয়ে পড়ে প্রাণে বাঁচলেও দুইজন নিখোঁজ আছে। এখন পর্যন্ত বাকের সিকদারের (৩৫) লাশ উদ্ধার করা গেছে। এছাড়া ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ বাকিউল্লাহর সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছে।

তিনি আরও জানান, দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চটি জব্দ করা হয়েছে। লঞ্চে থাকা যাত্রীদের ট্রলারে করে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।

বিভি/এনএ

মন্তব্য করুন: