• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আখাউড়ায় শুরু হচ্ছে জমজমাট ক্রিকেট টুর্নামেন্ট

প্রকাশিত: ২৩:৪৫, ৩১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আখাউড়ায় শুরু হচ্ছে জমজমাট ক্রিকেট টুর্নামেন্ট

ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়ায় শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩। দুই দেশের যৌথ উদ্যোগে মাঠে গড়াবে জমজমাটে ক্রিকেট টুর্নামেন্টটি।

আখাউড়ার ৫ ইউনিয়ন ও একটি পৌরসভার নয়টি ওয়ার্ড নিয়ে আয়োজিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট। প্রতিযোগিতাটি সামনে রেখে উপজেলার কারিমা রেস্তোরাঁয় এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সভায় এ প্রত্যয়ের কথা বলেন আয়োজকরা। 

আয়োজকরা জানান, এই অঞ্চল থেকে বাংলাদেশের মূলধারার ক্রিকেটার তৈরি করতে ব্যাপক ভূমিকা রাখবে এ টুর্নামেন্ট। ক্রিকেট নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ।

মতবিনিময় সভায় অংশ নেন এলাকার বিভিন্ন পেশার ক্রিকেটপ্রেমীরা। এছাড়া মূল ক্রিকেটের নিয়ম মেনে পরিচালিত হবে খেলার সব কার্যক্রম। সঙ্গে থাকবে সোশ্যাল মিডিয়ায় সম্প্রচার।

সভায় টুর্নামেন্টের মূল পরিকল্পনা তুলে ধরেন অস্ট্রেলিয়া প্রবাসী নির্জন মোশাররফ। তিনি জানান, গোল্ড কাপ উঠবে বিজয়ীদের হাতে। থাকবে ক্রিকেটের সব রং।

সভায় গঠন করা হয়েছে খেলা পরিচালনা কমিটি। আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা মেয়র তাকজিল খলিফা কাজল, প্রধান সমন্বয়কারী নির্জন মোশাররফ, মিডিয়া উপদেষ্টা সিনিয়র সাংবাদিক আপন তারিক ও সদস্য সচিব মোহাম্মাদ শরিফুল ইসলাম।

প্রধান উপদেষ্টা তাকজিল খলিফা কাজল বলেন, ‘ক্রিকেট মানুষকে এক করে, বন্ধন বাড়ায়, ক্রিকেট থেকে মানুষের কল্যাণ করা সম্ভব।’

প্রধান সমন্বয়ক নির্জন মোশাররফ বলেন, ‘ক্রিকেটের জন্ম হয়েছে ইংল্যান্ডে। পূর্ণতা পেয়েছে অস্ট্রেলিয়ায়। আর প্রাণের সঞ্চার পেয়েছে বাংলাদেশে। তাই আমরা ক্রিকেটে আরও বেশি যত্নশীল হতে চাই।’

বিভি/এসএম/এজেড

মন্তব্য করুন: