• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ধাওয়া পাল্টা-ধাওয়ার মধ্য দিয়ে শেষ হলো চাঁপাইনবাবগঞ্জে উপ-নির্বাচন

প্রকাশিত: ১৭:১১, ১ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৭:১২, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ধাওয়া পাল্টা-ধাওয়ার মধ্য দিয়ে শেষ হলো চাঁপাইনবাবগঞ্জে উপ-নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সদর উপজেলার শান্তিমোড়, বাতেন খাঁর মোড় ও সোনার মোড়ে নৌকা প্রতীক ও আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে শেষ হলো চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপ-নির্বাচন।

বুধবার (১ ফেব্রুয়ারি)) দুপুর ২টার পর নৌকা প্রতীকের দুই কর্মী আহত হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এ সময় শান্তি মোড়ের আপেল প্রতীকের দুইটি নির্বাচনি অফিসে ভাংচুর করা হয়।

এদিকে, বেলা ৩ টার দিকে সোনার মোড়ে জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের বাইরে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব ফাঁকা গুলি নিক্ষেপ করে। তবে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও নৌকার প্রার্থী আব্দুল ওদুদের কর্মী-সমর্থকরা ঘটনার জন্য একে-অপরকে দায়ী করছেন। তবে চলমান ছিলো ভোটগ্রহণ।

র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির বলেন, ভোটকেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। আইন-শৃংখলা বাহিনী তৎপর রয়েছে৷ শহরের দুইটি জায়গায় বিছিন্ন ঘটনা ছাড়া আর কোথাও কিছু ঘটেনি। 

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, বিছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া কোথাও তেমন কোনো অপ্রিতীকর ঘটনা ঘটেনি। এসব এলাকায় অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিলো। বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ৪০ শতাংশ ভোট পড়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। এর আগে একই ভোটকেন্দ্রে নৌকার প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের সঙ্গে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 


 

বিভি/রিসি

মন্তব্য করুন: