• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

গোপালগঞ্জে ৬ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৮, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
গোপালগঞ্জে ৬ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৬টি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে। বুধবার (১ ফেব্রুয়ারি) জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে গোপালগঞ্জে সদর উপজেলার মানিকদাহ, চর পুখুরিয়া, চন্দ্রদিঘলিয়া ও কাশিয়ানী উপজেলার মাজড়া গ্রামে অভিযান চালিয়ে ওই ৬টি ইটভাটার কাছ থেকে ৫ লাখ টাকা জরিমানা আদায় করে।

এতে নেতৃত্ব দেন গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরিফ হোসেন ও পরিবেশ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান।

ভ্রম্যমাণ আদালত পরিচালনায় পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ব্যাটেলিয়ন সদস্যরা সহযোগিতা করেন। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর গোপালগঞ্জ জেলা  কার্যালয়ের পরিদর্শক মনিরুজ্জামান শেখ।   

পরিবেশ অধিদপ্তরের গোপালগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান বলেন, ২০১৯ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ ও সংশোধন আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাফা ব্রিক্সকে ৫০ হাজার টাকা, এলমা ব্রিক্সকে ৫০ হাজার টাকা, পাভেল বিক্সকে ১ লাখ ২০ হাজার টাকা,স্টার ব্রিক্সকে ১ লাখ ২০ হাজার টাকা,আরএসবি ব্রিক্সকে ৮০ হাজার টাকা ও হাসান ব্রিক্সকে ৮০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।’

তিনি বলেন, ‘গ্রিন ও ক্লিন গোপালগঞ্জ গড়তে এবং পরিবেশ রক্ষায় ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।   গোপালগঞ্জ জেলায় পরিবেশের ক্ষতি করে এমন কোনো অবৈধ ইটভাটা থাকবে না।’

বিভি/এনএ

মন্তব্য করুন: