• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

শ্যামনগরে ক্রেতা সেজে বাঘের চামড়া উদ্ধার র‌্যাবের, আটক-৩

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২১:২১, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শ্যামনগরে ক্রেতা সেজে বাঘের চামড়া উদ্ধার র‌্যাবের, আটক-৩

ফাইল ছবি

সাতক্ষীরার শ্যামনগরে ক্রেতা সেজে ৮০ লাখ টাকার বিনিময়ে একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া ক্রয়ের ফাঁদপেতে তিনজনকে আটক করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা। এসময় জব্দ করা হয়েছে একটি বাঘের চামড়া।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার হরিনগর বাজার সংলগ্ন ধলপাড়া গ্রামের শেখ হাফিজুর রহমানের বাড়ি থেকে বাঘের চামড়াটি উদ্ধার করা হয়।

আটককৃত তিনজন হলেন, ধলপাড়া গ্রামের মৃত শেখ সুরাত আলীর ছেলে হাফিজুর রহমান (৪৩), তার চাচাত দুই ভাই শেখ মিজানুর রহমানের ছেলে শেখ আসিফ হাসান (২৬) ও শেখ ইসমাইল হোসেন (২৩)।

জানা যায়, র‌্যাব-৬ এর গোয়েন্দা ইউনিটের সদস্যরা ক্রেতা সেজে হাফিজুর রহমানের নিকট হতে রয়েল বেঙ্গল টাইগারের চামড়া সংগ্রহের চেষ্টা করে। পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক চুক্তির ৮০ লাখ টাকা হস্তান্তরের মাধ্যমে চামড়া গ্রহণের জন্য ফাঁদে ফেলে সোমবার বাঘের চামড়া বিক্রয়কারী চক্রের সদস্যদের আটক করা হয়। এসময় আটককৃতদের সাথে নিয়ে সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জের ধলপাড়া গ্রামে তাদের বসতবাড়িতে অভিযান চালিয়ে বাঘের চামড়াটি উদ্ধার করা হয়।

 র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর গালিব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযান এখনও অব্যাহত রয়েছে। তবে, যাবতীয় প্রক্রিয়া শেষে পরবর্তীতে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। 

বিভি/রিসি

মন্তব্য করুন: