• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ভূঞাপুরে এমপি ও মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ

টাঙ্গাইল প্রতিনিধি 

প্রকাশিত: ২০:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ভূঞাপুরে এমপি ও মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ

টাঙ্গাইলের ভূঞাপুরে স্থানীয় সংসদ সদস্য ও মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসন অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তানভীর হাসান ছোট মনির এমপির সমর্থকরা মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ভূঞাপুর পৌর মেয়র মাসুদুল হক মাসুদের বহিস্কার দাবি করে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে তারাকান্দি সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। উপজেলা পরিষদ চত্ত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, ভূঞাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউপি চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজুু প্রমুখ। 

বক্তারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিস্কারের দাবি জানান। 

অপরদিকে, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে নেতাকর্মীরা স্থানীয় অগ্রণী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করেন। 

পথসভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, নিকরাইল ইউপি চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মন্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদল প্রমুখ।  
পথসভায় বক্তারা বলেন, আগামি ২৪ ঘণ্টার মধ্যে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রের উপর হামলার সঠিক বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। 
 
পাল্টাপাল্টি ওই বিক্ষোভ মিছিলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে অংশ নেয়। 

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) ফরিদুল ইসলাম জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূঞাপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দু’পক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

উল্লেখ, সোমবার (৬ ফেব্রুয়ারি) টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশি ও ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ শীতবস্ত্র ও লিফলেট বিতরণ করতে গোপালপুরের আলমনগর যাওয়ার পথে তার গাড়ি বহরে স্থানীয় এমপি সমর্থকরা হামলা চালায়। তারা মেয়রের গাড়ি বহরের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে। এতে সাংবাদিকসহ ১২জন আহত হয়।

এদিকে মঙ্গলবার বিকাল ৪ টায় ভূঞাপুর প্রেসক্লাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর  মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ এক সংবাদ সম্মেলন করেন। তিনি সাংবাদিকদের জানান, গত সোমবার গোপালপুরের আলমনগর এলাকায় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের নির্দেশনায় ওই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজের নেতৃত্বে তার গাড়ি বহরে অতর্কিতভাবে হামলা চালানো হয়েছে। ওই হামলার ঘটনায় তার কর্মী-সমর্থক ও সাংবাদিকসহ ১৫-২০ আহত হয়েছে। তার মধ্যে কয়েকজন ভূঞাপুর এবং টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। 

তিনি আরও জানান, টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে এবার তিনি নির্বাচনে এমপি পদপ্রার্থী হিসেবে মাঠে কাজ করছেন। বিষয়টি বর্তমান এমপি মহোদয় মেনে নিতে পারছেন না। তাই তার বিভিন্ন কর্মসূচিতে তার ক্যাডার বাহিনী দিয়ে হামলা করছে। তার সমর্থকদের এমন ন্যাক্কারজনক কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তিনি। একই সঙ্গে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: