• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সুন্দরী খাল পূনঃখনন কাজ বন্ধ ও ক্ষতিপূরণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২০:৪৪, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সুন্দরী খাল পূনঃখনন কাজ বন্ধ ও ক্ষতিপূরণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পূনঃখনন প্রকল্পের (১ম পর্যায়) (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া এলাকায় সুন্দরী খাল পূনঃখনন কাজ বন্ধ এবং ক্ষতি পূরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের ছয়শত ও সোনালীয়া গ্রামের ভোক্তভোগীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে ভোক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমাদের নিজ নামে রেকর্ডের জমিতে খাল খনন করা যাবে না। আমারা এই জমিতে আবাদ করি। আমরা যদি ফসল আবাদ করতে না পারি তাহলে আমাদের না খেয়ে থাকতে হবে। আমাদের জমিতে সরিষা রোপন করেছি। এই রেকর্ডের জমি কেটে ফসলের উপর মাটি ফেলে ফসল নষ্ট করছে। আমরা এর ক্ষতিপূরণ চাই। এই খাল খনন বন্ধ করা হোক।

মানববন্ধনে বক্তব্য রাখেন- হাবলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান নাদু, ইউপি সদস্য সুজন, ইউপি সদস্য ফজলুল হক, জমির মালিক বিমলা রানী সরকার, সূর্য বানু, সুরেশ চন্দ্র মন্ডল, মো. আলী আযমসহ অনান্য ভোক্তভোগী জমির মালিকরা।

উল্লেখ্য, পানি সম্পদ মন্ত্রণালয় ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আত্ততাধীন ৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পূনঃখনন প্রকল্পের (১ম পর্যায়) (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া এলাকায় সুন্দরী খাল ও সুন্দরী শাখা খাল পূনঃখনন চলতি বছরের ১৬ জানয়ারি শুরু হয়। এ কাজের প্রাক্কালিত মূল্য ধরা হয়েছে ১ কোটি ৫৬ লাখ, ৯৩ হাজার ৩৪০ টাকা। মের্সাস এম রহমান নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান খাল পূনঃখননের কাজ করছে।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: