• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু

প্রকাশিত: ১০:১৭, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে বিচার কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগে এই কার্যক্রম শুরু হয়। হাইকোর্ট বিভাগে সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে।

এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) আপিল ও হাইকোর্ট বিভাগ ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে বিচার কার্যক্রম পরিচালনার জন্য প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশক্রমে এই বিষয়ে স্মারক দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

স্মারকে বলা হয়, করোনা সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১৯ জানুয়ারি বুধবার থেকে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০ এবং এতদসংক্রান্তে জারিকৃত প্রাকটিস ডাইরেকশন অনুসরণ করত তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

এর আগে বিচারকাজ আবারও ভার্চ্যুয়ালি করার আহ্বান জানান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে ভার্চ্যুয়ালি যেতে হবে। হাইকোর্টের ১৩ বিচারপতি করোনায় আক্রান্ত। সুপ্রিম কোর্টের অনেক স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এই অবস্থায় সশরীরে কোর্টের কার্যক্রম চালানো কঠিন হবে।

এছাড়া অ্যাটর্নি জেনারেলসহ বেশ কয়েকজন আইন কর্মকর্তা করোনা আক্রান্ত বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।


 

বিভি/রিসি 

মন্তব্য করুন: