• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

গৃহবধুকে ধর্ষণ চেষ্টা: ৫ বছরের কারাদণ্ডাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৩, ২২ মে ২০২২

ফন্ট সাইজ
গৃহবধুকে ধর্ষণ চেষ্টা: ৫ বছরের কারাদণ্ডাদেশ

মানিকগঞ্জের শিবালয়ে এক গৃহবধুকে ধর্ষণ চেষ্টা মামলায় মো.আজিজ ওরফে বদু মিয়াকে ৫ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

রবিবার (২২ মে) বেলা সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল আসামির উপস্থিতিতে এরায় ঘোষণা করেন। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি মো.আজিজ ওরফে বদুর বাড়ি শিবালয়ের শিমুলিয়া ইউনিয়নের খালিশা এলাকায়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ২৬শে এপ্রিল রাতে একই ইউনিয়নের দুই সন্তানের জননী এক গৃহবধুকে ধর্ষণের চেষ্টা করেন আসামি আজিজ ওরফে বদু। এসময় গৃহবধুর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামি পালিয়ে যায়। পরে এই ঘটনায় ৫ মে গৃহবধুর স্বামী বাদী হয়ে আসামির নাম উল্লেখ করে শিবালয় থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণ চেষ্টা মামলা করেন।

শিবালয় থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা হাসেম আলী ২০১২ সালের ৯ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। মামলায় ৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক রায় ঘোষণা করেন।

রায়ে রাষ্ট্রপক্ষের আইজীবী নারী ও শিশু কোর্টের স্পেশাল পিপি এ কে এম নুরুল হুদা রুবেল সন্তোষ প্রকাশ করেন। তবে আসামি পক্ষের আইনজীবী মো.আরিফ হোসেন লিটনের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।
 

বিভি/এএইচ/এএন

মন্তব্য করুন: