• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

প্রকাশিত: ১৫:১৯, ২৪ মে ২০২২

আপডেট: ১৫:২০, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) ঢাকার বিশেষ জজ-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জাসান দুপুরে এ আদেশ দেন। এর আগে সকালে সম্রাট আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। সম্রাটের জামিন আবেদনের তথ্য নিশ্চিত করেন তাঁর আইনজীবী আফরোজা শাহানাজ পারভীন হিরা।

গত ১১ মে ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন মঞ্জুর করেন। এরপর  ১৮ মে দুর্নীতি এ মামলায় সম্রাটের জামিন বাতিল করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে সাত দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। তারপর সোমবার (২৩ মে) এ মামলায় সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখে আদেশ দেন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহীম। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য আগামী ৩০ মে দিন ধার্য করা হয়েছে।

জানা গেছে, সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা রয়েছে। মামলাগুলো হলো- অস্ত্র, মাদক, অর্থপাচার এবং দুদকের দায়ের করা মামলা। দুদকের মামলায় তার বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এর মধ্যে গত ১০ এপ্রিল অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় ঢাকার পৃথক আদালত তার জামিন মঞ্জুর করেন। এরপর ১১ এপ্রিল রমনা থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এবং ১১ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় তিনি জামিন পান।

বিভি/রিসি

মন্তব্য করুন: