• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কুষ্টিয়ায় মাদক মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

প্রকাশিত: ২১:৫১, ১৮ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
কুষ্টিয়ায় মাদক মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

কুষ্টিয়ায় মাদক মামলায় ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলো, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জামালপুর গ্রামের হাবু (৩৮), একই উপজেলার ধর্মদহ গ্রামের বাবলু (৪৩), মুসলাম (৪০), জাহাঙ্গীর (৪০), বকুল (৩৮) ও জাইদুল (৩৩)।

কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম তিন আসামির উপস্থিতিতে রবিবার দুপুরের দিকে এই রায় দেন। বাকি তিন আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় লালু, লালন ও রিপন নামের তিনজনকে খালাস দিয়েছেন আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্র জানায়, ২০১৪ সালের ২৪ মে বিকেলে দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের বেলতলা মাঠে জেলা গোয়েন্দা পুলিশের একটা দল মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় পানের বরজসংলগ্ন একটি গর্ত থেকে ৫টি প্লাস্টিকের বস্তায় ৬৭১ বোতল ফেনসিডিল ও ১০টি সাদা পলিথিনে মোড়ানো ৪৬ কেজি গাঁজা জব্দ করে পুলিশ।

এ ঘটনায় সেদিনই আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দৌলতপুর থানায় মামলা হয়। মামলাটি তদন্ত শেষে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা এস এম জাহিদ-বিন আলম আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ২৩ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: