• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হেফাজতে নির্যাতন

পিবিআই প্রধানসহ ৬ জনের বিরুদ্ধে করা বাবুলের মামলার আবেদন খারিজ

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পিবিআই প্রধানসহ ৬ জনের বিরুদ্ধে করা বাবুলের মামলার আবেদন খারিজ

রিমান্ডে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে সাবেক এসপি বাবুল আক্তারের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। রবিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ জেবুন্নেসার আদালত এ মামলার আবেদন খারিজ করে দেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর পিবিআই হেফাজতে থাকাকালীন  নির্যাতনের অভিযোগে পিবিআই  প্রধান বনজ কুমার মজুমদার, সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের এসপি  নাজমুল হাসান, চট্টগ্রাম মেট্রো ইউনিটের এসপি নাইমা সুলতানা, পিবিআইয়ের সাবেক পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ও এ কে এম মহিউদ্দীন সেলিম এবং সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের পরিদর্শক কাজী এনায়েত কবিরের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছিলেন পুলিশের সাবেক এসপি ও মিতু হত্যা মামলায় কারাগারে আটক তার স্বামী বাবুল আক্তার।

২০২১ সালের ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত সময়ে পিবিআই চট্টগ্রাম জেলা ও মেট্রো অফিসে তার উপর নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন বাবুল আক্তার। আদালত এ ব্যাপারে  আদেশের জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় গুলি ও ছুরিকাঘাতে  খুন হন সাবেক এসপি বাবুলের স্ত্রী মাহমুদা মিতু।  স্ত্রী খুনের ঘটনায় নগরীর পাচলাইশ থানায় হত্যা মামলা করেন বাবুল। ডিবির হাত ঘুরে ২০২০ সালের জানুয়ারিতে সেই মামলার তদন্তভার পড়ে পিবিআই এর ওপর। ২০২১ সালের ১১ মে বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পায় তদন্তকারী সংস্থা। ২০২১ সালের ১২ মে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই। একইদিন এই হত্যাকাণ্ডের মূল চক্রান্তকার বাবুল, পরকীয়া সম্পর্কের কারণে সে তার স্ত্রীকে হত্যা করেছ এমন অভিযোগে নগরীর পাঁচলাইশ থানায় জামাতা বাবুল আক্তারসহ ৮ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন মিতুর বাবা মোশারফ হোসেন। বাদী থেকে বাবুল হয়ে যান আসামী।

বিভি/এসপি/এইচএস

মন্তব্য করুন: