• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

জ্যেষ্ঠ কন্যা মায়ের সঙ্গে ও মেজ কন্যা বাবার সঙ্গে থাকবে

প্রকাশিত: ১৫:০৩, ২১ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৫:৪৩, ২১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
জ্যেষ্ঠ কন্যা মায়ের সঙ্গে ও মেজ কন্যা বাবার সঙ্গে থাকবে

ফাইল ছবি

গত ১৫ই জানুয়ারি ২০২৩ তারিখে ২য় অতিরিক্ত পারিবারিক আদালতে জাপানি নারী এরিকো নাকানো জ্যেষ্ঠ কন্যা জাসমিনকে এবং বাংলাদেশি বাবা ইমরান শরিফ মেজ কন্যা লাইলাকে নিয়ে আদালতের নির্দেশে হাজির হয়। আদালতে বিচারকের সঙ্গে দুই কন্যা সন্তানের আন্তরিকভাবে দেখা হয়। সাক্ষাতের পরে যে কন্যা যে অভিভাবকের সঙ্গে এসেছে, আদালতের নির্দেশনায় সেভাবেই কন্যাদের ফিরে যেতে নির্দেশ দেওয়া হয়।

২৩শে ডিসেম্বর জাপানি মহিলা এরিকো সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ অমান্য করে দুই কন্যাকে নিয়ে শাহজালাল এয়ারপোর্ট থেকে পালিয়ে যাওয়ায় ব্যর্থ হলে মেজ কন্যা বাবার আশ্রয়ে চলে যায়। ২৯শে ডিসেম্বর ২০২২ তারিখে পিতা ইমরান শরিফ মাতা এরিকো এবং তাঁর সহযোগিতাকারী নাসরিন নাহারের বিরুদ্ধে সি.এম.এম. কোর্টে ফৌজদারি মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা যায় পিতা ইমরান শরিফ সি.আর. মামলা নং ৪৮৯২/২২, ফৌজদারি আইন ৩৬৫/৪২০/৩৪২/১০৯ ধারায় আদালতে এই মামলা দায়ের করেন। ২১ নং আদালত থেকে সরকারী তদন্তর জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। ১১ই জানুয়ারি ​মাতা ​এরিকো পারিবারিক আদালতে মেজ কন্যা লাইলাকে এরিকোর কাছে ফেরত দেওয়ার নিবেদন আদালত অনুমোদিত না করে খারিজ করে দেয়।​ ​২২ জানুয়ারি পারিবারিক আদালতে উভয় পক্ষের আইনজীবীর বিতর্ক অর্থাৎ আর্গুমেন্ট এর তারিখ নির্ধারিত করা হয়েছে।

বিগত ১৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখের সুপ্রিম কোর্টের আপিল বিভা​গের নির্দেশ অনুযারি ২য় অতিরিক্ত পারিবারিক আদালত মামলা নং ২৪৭/২১ এর আওতায় হেফাজতির রায় আর্গুমেন্ট​ সমাপ্তের পর জানুয়ারি মাসে দেওয়া হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন: