• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

নাশকতার মামলায় কারাগারে সাতক্ষীরা পৌর মেয়র

প্রকাশিত: ১৭:৩৩, ২৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
নাশকতার মামলায় কারাগারে সাতক্ষীরা পৌর মেয়র

নাশকতা মামলায় সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক মোহাম্মাদ হুমায়ুন কবির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

এর আগে গত বছরের ২৪ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, খালেদা জিয়াসহ আলেম ওলামাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ করে জামায়াত। সে সময় নাশকতা সৃষ্টির অভিযোগে ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় সদর থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতক্ষীরা পৌর মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতী ও জেলা বিএনপির আহবায়ক আব্দুর রউফসহ অজ্ঞাত দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং জি আর ৯৬২/২২। 

মামলায় হাইকোর্টে জামিন প্রার্থনা করলে হাইকোর্ট নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। সে অনুযায়ী মঙ্গলবার (২৪ জানুয়ারি) সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন তাজকিন আহমেদ চিশতীকে । 

রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন এড. ওকালত হোসেন। সাতক্ষীরা জজকোর্টের পিপি এড. আব্দুল লতিফ জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তাজকিন আহমেদ চিশতী এর পক্ষের আইনজীবী ও সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এড.সৈয়দ ইফতেখার আলী বলেন, গত ২৪ ডিসেম্বরের ঘটনায় তাকে আসামি করা হয়েছে। অথচ তাজকিন আহমেদ চিশতী তার এবং তার মায়ের অসুস্থতা জনিত কারণে গত ২২ ডিসেম্বর ভারতে ছিলেন এবং ফিরে আসেন ২৬ ডিসেম্বর। তারপরও তাকে ওই মামলার আসামি করা হয়েছে। পাসপোর্টের ফটোকপিসহ ভারতে যাওয়ার এবং অবস্থানের সকল প্রমাণ কোর্টে উপস্থাপন করা হলেও তার জামিন নামঞ্জুর করেন আদালত।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: