• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মুন্সিগঞ্জে ডাকাতির ঘটনায় গ্রেফতার আট

মু্ন্সীগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:১২, ২০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:১৪, ২০ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
মুন্সিগঞ্জে ডাকাতির ঘটনায় গ্রেফতার আট

মুন্সিগঞ্জ সদরের চিতলিয়া বাজার স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় অস্ত্র ও স্বর্ণালংকারসহ ডাকাত চক্রের আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে মুন্সিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার আব্দুল মোমেন।

তিনি জানান, ডাকাতির ঘটনার পরই অভিযানে নামে পুলিশ। রবিবার (১৯ আগস্ট) দিনভর বিভিন্ন স্থানে যৌথ অভিযান চালায় জেলা পুলিশ ও গোয়েন্দা পুলিশ। এই সময় তথ্য প্রযুক্তি ব্যবহার করে মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও ঢাকা থেকে ডাকাত সদস্যদের গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ৬৯ ভরি স্বর্ণ, ১৫ হাজার টাকা, একটি ম্যাগজিনসহ পিস্তলের গুলি, চার রাউন্ড শটগানের গুলি ও একটি চাপাতি জব্দ করা হয়। এছাড়া নারায়ণগঞ্জ বন্দর থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি স্পিডবোটও জব্দ করা হয়। ডাকাতির পর এই সব মালামাল এক দোকানদারের কাছে বিক্রি করে দেওয়া হয় বলে জানান তিনি।

পুলিশ সুপার আরও জানান, ডাকাত চক্রটি মুন্সিগঞ্জ, চাঁদপুর, গাজীপুর, নারায়ণগঞ্জসহ নদী সংলগ্ন বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিলো। চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া লুট হওয়া স্বর্ণালংকার উদ্ধারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃতরা হলেন, ডাকাতদলের দলনেতা সাব্বির ওরফে হাত কাটা স্বপন (৪৯), আরিফ হাওলাদার (২৫), মোহাম্মদ আলী (৪০), মো. বিল্লাল মোল্লা (৩০), মো. আনোয়ার হোসেন (৩২), ফারুক খাঁ (২১), মো. আফজাল হোসেন (৪৭) ও স্বর্ণ ক্রয়কারী দোকানদার মো. আক্তার হোসেন (৩২)। গ্রেফতারকৃতদের বাড়ি শরীয়তপুর, চাঁদপুর ও মাদারীপুর জেলার বিভিন্ন স্থানে।

গত ১৫ সেপ্টেম্বর রাত আড়াইটায় মুন্সিগঞ্জের চিতলিয়া বাজারে দু’টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় আনুমানিক ১০৭ ভরি স্বর্ণ ও ৪০ লাখের বেশি টাকা লুট করা হয়েছে বলে জানান দোকান মালিকরা। পরে নিখিল বনিক স্বর্ণ শিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সিগঞ্জ সদর থানায় অজ্ঞাত ১৮-২০ জনের নামে ডাকাতির মামলা করেন। ঘটনার চার দিন পর  আজ ডাকাতদের গ্রেফতার করা হয়েছে।

 

বিভি/এসএইচএল/এএএন

মন্তব্য করুন: