• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ছয় মাসে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও ‘সহজ লাইফ’

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২২, ২১ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
ছয় মাসে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও ‘সহজ লাইফ’

ভুক্তভোগী সাধারণ মানুষ ভীড় করতে থাকে সহজ লাইফের অফিসের সামনে

১১০০ টাকায় আইডি করলে প্রতি মাসে ৬০০ টাকা এবং সেই সাথে ৮৫০ টাকার পণ্য। অর্থাৎ ২৫০ টাকা বিনিয়োগ করে প্রতি মাসে ৬০০ টাকা ইনকাম করার সুযোগ। কাজ হলো- প্রতিদিন দেখতে হবে বিজ্ঞাপন। আরও আছে। কেউ যদিিএক বছরের জন্য এক লাখ টাকা বিনিয়োগ করেন, প্রতি মাসে তিনি ৬০ হাজার করে টাকা পাবেন। তার মানে দেড় মাসেই তাঁর সব টাকা উঠে যাবে। বাকি সাড়ে নয় মাস তিনি বাড়তি টাকা ইনকাম করতে পারবেন। ১১ মাসে তিনি পাবেন ৬ লাখ ৬০ হাজার টাকা। 

এরকম লোভনীয় নানান অফার দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে ‘সহজ লাইফ’ নামে একটি ই-কমার্স প্রতিষ্ঠান। যার লাইসেন্স নং ৭৬৫৫। মাত্র ছয় মাসে ১০ থেকে ১৫ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা-কর্মচারীরা। 

ঘটনাটি ঘটেছে গাজীপুর জেলার কাশিমপুর থানার ৩ নং ওর্য়াডের এনায়েতপুর সবুজ কানন এলাকায়। গত ১২ সেপ্টেম্বর বিকাল থেকেই কোম্পানির সব কর্মকর্তা-কর্মচারী বেপাত্তা। বিকাল থেকেই ভুক্তভোগী সাধারণ মানুষ ভীড় করতে থাকে সহজ লাইফের অফিসের সামনে। একপর্যায়ে তারা অফিসটি ঘেরাও করেন।

সহজ লাইফ ই-কমার্স প্রতিষ্ঠানটির মালিক তাহাজ্জুদ হোসেন। ২০২১ সালের জানুয়ারি মাসে যাত্রা শুরু করে এই প্রতিষ্ঠানটি। খুব অল্প সময়ে সাধারণ মানুষকে প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় এই চক্রটি। যার নেপথ্যে ছিলো জামাল হোসেন নামে এক ব্যক্তি। মূলত মানুষকে প্রলোভন দেখানোর কাজটি তিনিই করতেন।  

লোভে পড়ে সবকিছু হারিয়ে বিপাকে সাধারণ মানুষ। এক ব্যাক্তি এনজিও থেকে ১ লাখ টাকা নিয়ে এই কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন। ভেবেছিলেন এখান থেকে লভ্যাংশ নিয়ে কিস্তি পরিশোধ করবেন। এখন সব হারিয়ে নিঃস্ব তিনি। 

কোনাবাড়ি-কাশিমপুর জোনের সহকারি পুলিশ কমিশনার জাকির হাসান বলেন, চক্রটিকে ধরে আইনের আওতায় আনা হবে। তবে এই প্রক্রিয়াটি সময় সাপেক্ষ ব্যাপার।

বিভি/এমএমএফ/এসডি

মন্তব্য করুন: