• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রশ্ন ফাঁসের প্রলোভনে টাকা দাবি

প্রকাশিত: ১৮:০৪, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:৩৩, ২৭ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রশ্ন ফাঁসের প্রলোভনে টাকা দাবি

ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রশ্ন ফাঁস ও বিভিন্ন বোর্ড পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা দাবি করতো একটি চক্র। তাদের এমন প্রলোভনে কেউ কেউ সাড়া দিয়েছেন। প্রশ্ন পাওয়া এবং পরীক্ষার ফলাফল পরিবর্তনের লোভে পড়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতারক চক্রের কাছে টাকা পাঠানোর পর মিলতো না কোনো কিছুই। উল্টো টাকা নিয়ে কেটে পড়তো প্রতারক চক্রের সদস্যরা।

এমনি একটি চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস ডিভিশনের একটি টিম। তার নাম বিধুচন্দ্র রায় (২২)। শুক্রবার (২৬ নভেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিধুচন্দ্র রায় জেএসসি, পিএসসি ও এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসসহ বিভিন্ন বোর্ড পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন। এ বিষয়ে বিধুচন্দ্র রায়ের বিরুদ্ধে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে গুলশান থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ৫টি সিম জব্দ করা হয়েছে। গত অক্টোবর মাস থেকে বিধুচন্দ্র রায়কে নজরদারিতে রেখেছিলাম। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিটিটিসি কর্মকর্তা বলেন, বিধুচন্দ্র রায় তার অপরাধের কথা স্বীকার করেছেন। তার সংগে এ প্রতারণাকাজে আরও কয়েকজন জড়িত রয়েছেন বলে জানিয়েছেন। আরও তথ্য জানতে আদালতের কাছে তার সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম, আদালত এক দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন। 

এ চক্রের অন্য সদস্যদের আইনের আওতায় আনতে অভিযান চলছে বলেও জানান তিনি।

বিভি/এসএইচ/এসডি

মন্তব্য করুন: