• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

যশোরে ১.১৬৫ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক

প্রকাশিত: ২২:৩৯, ১৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
যশোরে ১.১৬৫ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক

বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর টহলদল কর্তৃক যশোর জেলার শার্শা উপজেলার শ্যামলা গাজী এলাকা থেকে ১.১৬৫ কেজি ওজনের ১০টি স্বর্ণের বারসহ একজন স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়েছে।  

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও, করোনাকালীন সময়ে চোরাকারবারীদের যেকোনো তৎপরতা ও কর্মকাণ্ড রহিতকরণের লক্ষ্যে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তিনি জানান, বেনাপোল কোম্পানী সদরের কর্মরত সুবেদার মো. আকবর আলী’র নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে যশোরের শার্শা উপজেলার শ্যামলা গাজী গ্রামস্থ পাকা রাস্তার উপর থেকে একটি মোটরসাইকেল আরোহীকে সন্দেহ হলে তল্লাশীর জন্য থামানো হয়। তার দেহ তল্লাশী করে প্যান্টের পকেটের মধ্যে বিশেষ কায়দায় লুক্কায়িত অবস্থায় ১.১৬৫ কেজি ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার সিজারমূল্য বিরাশি লাখ পাঁচ হাজার টাকা। ওই ব্যক্তিকে আটক এবং মোটরসাইকেলটি জব্দ করা হয়।

স্বর্ণ পাচারকারীর মো. ইসমাইল হোসেন (৩৮) বেনাপোল পোর্ট-এর নামাজগ্রামের জব্বার মিয়া’র ছেলে।

পাচারকারী জানান, স্বর্ণগুলো ঝিকরগাছা থানাধীন লাউজানি বাজারের পার্শ্বে রেলগেইট থেকে এনে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল গমন যাচ্ছিলেন তিনি।

আটককৃত স্বর্ণের বারসহ পাচারকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিভি/এসডি

মন্তব্য করুন: