• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

টেকনাফে বিজিবির অভিযানে মিললো ১০ কোটি টাকার আইস

প্রকাশিত: ১৩:৩৬, ২৩ মে ২০২২

ফন্ট সাইজ
টেকনাফে বিজিবির অভিযানে মিললো ১০ কোটি টাকার আইস

মিয়ানমার থেকে আসা ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে এই মাদক উদ্ধার করে বিজিবি সদস্যরা। এ সময় ১১৮ বোতল বার্মিজ মদও উদ্ধার করেন তারা।

দুই স্থান থেকে প্রাপ্ত ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইসের মূল্য প্রায় ১০ কোটি টাকা। জানা যায়, সোমবার (২৩ মে) ভোরে টেকনাফের দমদমিয়ার কামালের জোড়া এলাকা থেকে ১.০৫৬ কেজি এবং শাহপরীর দ্বীপ এলাকা থেকে ১.০৬৩ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। 

শাহপরীর দ্বীপ এলাকায় আইসের পাশাপাশি ১১৮ বোতল বার্মিজ মদও উদ্ধার করেন বিজিবির সদস্যরা। তবে এ সময় কাউকে আটক করতে পারেননি তারা।

টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, ভোরে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসছে, এমন গোপন খবর পেয়ে বিজিবির একটি দল কামালের জোড়া এলাকায় অভিযান চালায়। এ সময় দুই ব্যক্তিকে দেখতে পেলে টহল দল তাদেরকে ধাওয়া করেও ধরতে ব্যর্থ হয়। খোজাখুজির পর কয়েকটি গাছের গোড়া থেকে পলিথিনে বাধা ১.০৫৬ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়।

এর আগে শাহপরীর দ্বীপ এলাকায় নাফ নদীতে আরেকটি মাদকের চালান আসার খবর পেয়ে বিজিবি অভিযান চালালে পাচারকারীরা বস্তা ফেলে পালায়। বস্তা তল্লাশি করে ১.০৬৩ কেজিআইস ও ১১৮ বোতল বার্মিজ মদ উদ্ধার করা হয়।

ঘটনায় পাচারকারীদের শনাক্ত ও ধরতে বিজিবির প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান  ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক।

বিভি/এজেড

মন্তব্য করুন: