• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ১৩:৩৬, ২১ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
উখিয়ায় রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা

ছবি: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারের উখিয়া উপজেলায় মো. জাফর (৩৫) নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাতে উখিয়ার বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। 

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত জাফর ১৮ নম্বর ক্যাম্পের এইচ/৫১ ব্লকের মৃত বদিউর রহমানের ছেলে।

রোহিঙ্গা ক্যাম্পের অন্য স্বেচ্ছাসেবকরা জানান, সন্ত্রাসীদের একটি দল ভোররাতে ক্যাম্পে পাহারার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকদের ওপর হামলা চালায়। এতে জাফর নামে এক স্বেচ্ছাসেবক মারা গেছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। ধারণা করা হচ্ছে, হামলাকারীরা আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য।

এএসপি ফারুক আহমেদ জানান, ক্যাম্প-১৮ এর এইচ/৫১ ব্লকে ঢুকে পাহারারত স্বেচ্ছাসেবকদের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। আক্রমণ করে এবং ১/২ রাউন্ড গুলি করে। তারা কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং জাফরকে কুপিয়ে গুরুতর আহত করে চলে যায়। খবর পেয়ে এপিবিএন পুলিশ ও রোহিঙ্গারা আহত জাফরকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। ঘটনার ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। 

বিভি/এমআর

মন্তব্য করুন: