• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জঙ্গি ছিনতাইয়ের ঘটনার পর তিন ডিআইজি প্রিজন্সসহ দুই জেল সুপারের বদলি

প্রকাশিত: ১১:৫৭, ২৩ নভেম্বর ২০২২

আপডেট: ১২:০১, ২৩ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
জঙ্গি ছিনতাইয়ের ঘটনার পর তিন ডিআইজি প্রিজন্সসহ দুই জেল সুপারের বদলি

ঢাকার বিচারিক আদালতের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর তিনজন ডিআইজি প্রিজন ও দুই জেল সুপারকে বদলির আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এসব বদলির আদেশ জারি করে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা স্বাক্ষরিত এক আদেশে এই বদলি অবিলম্বে কার্যকর করা হবে বলে জানানো হয়েছে। তবে বদলির আদেশে সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি। সংশ্লিষ্ট সূত্র বলছে, কারাগারগুলোতে নিরাপত্তা জোরদারের বিষয়টি আমলে নিয়ে এ বদলির আদেশ।

এতে- ঢাকা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) মোহাম্মদ তৌহিদুর হককে রংপুরে বিভাগে বদলি করা হয়েছে। ডিআইজি প্রিজন মো. আলতাব হোসেনকে রংপুর থেকে চট্টগ্রামে পাঠানো হয়েছে এবং চট্টগ্রাম বিভাগের ডিআইজি প্রিজন এ কে এম ফজলুল হককে ঢাকা বিভাগে বদলি করা হয়েছে।

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মো. আব্দুল জলিলকে বদলি করা হয়েছে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে। রাজশাহী কেন্দ্রীয় কারাগাররের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালাকে কাশিমপুর কারাগারের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার আদালত থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) নেতা মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা।

তাদের দুজনকেই সেদিন কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করতে ঢাকায় আনা হয়েছিল। এই ঘটনায় আদালতে দায়িত্বরত প্রসিকিউশন পুলিশের এক পরিদর্শকসহ পাঁচজনকে ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে- ঘটনা তদন্তে ঢাকা মহানগর পুলিশ এবং পুলিশ সদরদপ্তর দুটি তদন্ত কমিটি করেছে। ‘রেড অ্যালার্ট’ জারির পাশাপাশি দুই জঙ্গিকে ধরিয়ে দিতে ঘোষণা করা হয়েছে ১০ লাখ টাকা করে পুরস্কার।

প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল শুনানি শেষে হাজতখানায় নেওয়ার সময় পুলিশের দিকে ‘স্প্রে মেরে’ তাদেরকে ছিনিয়ে নেওয়া হয়।

বিভি/ এসএইচ/এনএ

বিভি/এনএ

মন্তব্য করুন: