• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকার প্রতারণা, গ্রেফতার ৩

প্রকাশিত: ১৪:২৪, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকার প্রতারণা, গ্রেফতার ৩

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কর্তৃক চালু হওয়া লেনদেন মাধ্যম ‘বিনিময়’ থেকে প্রায় ৯৭ লাখ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে একটি চক্র।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে মালিবাগে অবস্থিত সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়া এসব তথ্য জানান।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে উদ্বোধনকৃত বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠিত ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত মোট ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা ডিজিটাল প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে। এই প্রতারক চক্র মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের CellFin এর প্ল্যাটফর্ম ব্যবহার করে বিনিময়ে প্রবেশ করে তাদের নিজেদের বিকাশ এর ব্যক্তিগত অ্যাকাউন্টে অবৈধভাবে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ পাঠায়। এই অনুরোধের প্রেক্ষিতে বিকাশ থেকে প্রতারকদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়।

সিআইডি প্রধান বলেন, এ সময়ে প্রতারক চক্রের সদস্যদের CellFin App অ্যাকাউন্টে কোনো টাকা না থাকা সত্ত্বেও বিনিময় প্ল্যাটফর্ম থেকে ডিজিটাল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- মো. গোলাম রব্বানী, মো. শামীম আহমেদ, রুহুল আমিন।  এসময় তাদের কাছ থেকে কম্পিউটারের সিপিইউ, বিপুল পরিমাণ মোবাইলসিম, ব্যাংকের চেক বই, ডেবিট-ক্রেডিট কার্ড, ১৪টি মোবাইল ফোন ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন ধরনের রেজিস্টারসহ গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়।

বিভি/এসএইচ/টিটি

মন্তব্য করুন: