• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

৫ম শ্রেণির ছাত্রীকে দুবাই পাচারের চেষ্টা: তিন অপহরণকারী গ্রেফতার

প্রকাশিত: ১৬:৪১, ২৯ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
৫ম শ্রেণির ছাত্রীকে দুবাই পাচারের চেষ্টা: তিন অপহরণকারী গ্রেফতার

ঢাকা থেকে অপহৃত ৯ বছরের এক শিশুকে দুবাই পাচারের পরিকল্পনা ও অপহরণের অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব। র‍্যাব জানায়, ভিকটিম ৯ বছর বয়সী ৫ম শ্রেণি পড়ুয়া একজন ছাত্রী।

র‌্যাব জানায় কিছু দিন আগে দুবাই প্রবাসী মো. শহিদুল করিম নামে এক ব্যক্তির সাথে ভিকটিমের বড় বোনের বিয়ে হয়। পরবর্তীতে ভিকটিমের পরিবার জানতে পারে শহিদুল বাংলাদেশ থেকে দুবাইয়ে নারী পাচারকারী চক্রের সাথে জড়িত। শহিদুল ভিকটিমের বোনকে বিয়ের নামে দুবাই নিয়ে গিয়ে নাইট ক্লাবে বিক্রি করে দেয়। এরপর স্ত্রীর ছোট বোনকেও পাচারের পরিকল্পনা করতে থাকে। তারই ধারাবাহিকতায় গত ৩ জানুয়ারি সকালে ভিকটিম মাদ্রাসার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি পর এক সময় ভিকটিমের পরিবার জানতে পারেন আসামি শহিদুল এবং তার সহযোগী সাকিব এবং নুরুজ্জামানের সহায়তায় ভিকটিমকে বিদেশ পাচারের উদ্দেশ্যে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে।

এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে ৩ জনকে আসামি করে ঢাকা মহানগরীর শাহ আলী থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে র‌্যাব-৭,  গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে এই ঘটনার সাথে জড়িত ও আশ্রয়দাতা দুই আসামি চট্টগ্রাম মহানগরীর হালিশহর এলাকার একটি বাসায় অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, আবু সুফিয়ান ,শারমিন কাওসার হান্না নামে দু’জনকে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় আসামি নুরুজ্জামানকে চট্টগ্রামের হাটহাজারী থেকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে চট্টগ্রামের সাতকানিয়া থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়।

র‍্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা সিন্ডিকেট সদস্যদের সহায়তায় অসহায় মেয়েদের বিভিন্নভাবে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে দুবাই পাচার করত। 
 

বিভি/রিসি

মন্তব্য করুন: