• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সোমবার যে এলাকায় বন্ধ থাকবে ব্যাংক

প্রকাশিত: ১৭:২৫, ৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
সোমবার যে এলাকায় বন্ধ থাকবে ব্যাংক

স্থগিত হওয়া জাতীয় সংসদের নওগাঁ-২ আসনে নির্বাচন আগামী আগামী ১২ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত হবে। ওইদিন সংশ্লিষ্ট এলাকায় সকল ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যু হওয়ায় এই আসনে নির্বাচন কমিশন (ইসি)। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনাটি দেশের সব তফসিলি ব্যাংকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, নওগাঁ-২ আসনের নির্বাচনের দিন সংশ্লিষ্ট এলাকায় সকল ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে। ভোটগ্রহণের দিন ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

জাতীয় সংসদের ৪৭তম আসন নঁওগা ২। পত্নীতলা উপজেলা ও ধামরহাট উপজেলা নিয়ে আসনটি গঠিত।

পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এই আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) আমিনুল হকের মৃত্যুতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৯ ডিসেম্বর ঢাকায় একটি হাসপাতালে মারা যান তিনি। সেদিনই এই আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এর ফলে ৭ জানুয়ারি ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এরপর ৮ জানুয়ারি নতুন প্রজ্ঞাপন অনুযায়ী, এই আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই করা হয় এর পরদিন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ২৫ জানুয়ারি। প্রতীক বরাদ্দ দেওয়া হয় এর পরদিন। আর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয় ১২ ফেব্রুয়ারি।

বিভি/এইচএস

মন্তব্য করুন: