• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হঠাৎ অস্বাভাবিকভাবে বেড়েছে মুরগির দাম

মামুন আব্দুল্লাহ

প্রকাশিত: ২২:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২২:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ

হঠাৎ করেই বাজারে অস্বাভাবিকভাবে দাম বেড়েছে মুরগির। ব্রয়লারের দাম কেজিতে ২০ থেকে ৩০ বাড়লেও কক মুরগির দাম কেজিতে বেড়েছে ১০০ টাকা পর্যন্ত। কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে সব ধরনের সবজির দাম। সরবরাহ সঙ্কটকেই দুষছেন বিক্রেতারা।

সস্তায় প্রোটিন পেতে মুরগির বিকল্প নেই। তবে দিনদিনই দাম বাড়ায় বিপাকে মধ্যবিত্তরা। এক সপ্তাহর ব্যবধানে কেজিতে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে ব্রয়লার মুরগির দাম। আর কেজিতে ১০০ টাকা পর্যন্ত বেড়েছে সোনালী মুরগির দাম। ঊর্ধ্বমুখী ডিমের বাজারও।

এক বিক্রেতা জানান, আগে ব্রলার মুরগির ডিমের ডজন ছিলো ১০০/১০৫ টাকা, বর্তমানে সেটা হয়েছে প্রায় ১১০/১১৫ টাকা। ডজনে দাম বেড়েছে প্রায় ১০টাকা।

কাঁচাবাজারে দেখা মিলবে শীতের সবজির। তবে দাম কিছুটা বেশি। বেশিরভাগ সবজি কিনতে ক্রেতাদের গুনতে হচ্ছে ১০ থেকে ২০ টাকা বেশি। তবে কাঁচামরিচের ঝাঁঝ আরেকটু বেশি। কেজিতে ৬০ টাকা বেশি দিয়ে পণ্যটি কিনতে হচ্ছে ১২০ টাকায়।

কারওয়ান বাজারের এক বিক্রেতা জানান, পটল আগে ৬০ টাকা কেজি দরে বিক্রি করেছি এখন ৭০ টাকায় বিক্রি করছি। শসা গত সপ্তাহে বিক্রি করেছি ৫০/৬০ টাকা, এই সপ্তাহে বিক্রি করতে হচ্ছে ৭০/৮০ টাকা।

এক ক্রেতা বলেন, সবজি খাওয়াই আমাদের মতো মধ্যবিত্তদের জন্য যেভাবে কঠিন হয়ে যাচ্ছে তাতে নিম্নবিত্তদের জন্য জীবন চালানোই কঠিন হয়ে যাচ্ছে।

আরেকজন বলেন, সরকার মনিটরিং করলে দামটা হয়তো কমতে পারে। তাছাড়া তো আর কোনো উপায় নেই।

বাজারে স্থিতিশীল রয়েছে চাল, ডাল, তেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম।

বিভি/এমএস

মন্তব্য করুন: