• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

গোয়েন্দাদের উচিৎ অসাধু ব্যবসায়ীদের চিহ্নিত করাঃ এফবিসিসিআই 

প্রকাশিত: ১৪:৪৩, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:০৪, ১৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
গোয়েন্দাদের উচিৎ অসাধু ব্যবসায়ীদের চিহ্নিত করাঃ এফবিসিসিআই 

গোয়েন্দা সংস্থাগুলোকে অতি মুনাফা লোভী ব্যবসায়ীদের খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতি সভাপতি ও এফবিসিসিআই-এর সাবেক ভাইস প্রেসিডেন্ট মো. হেলাল উদ্দিন।

রবিবার (১৭ অক্টোবর) এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মজুদ, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান। 

আরও পড়ুন:
ল্যান্ড রোভারসহ ১১৩ গাড়ি নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউস
বেনাপোল দিয়ে আমদানি-রফতানি শুরু

জিডিপিতে সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ: আইএমএফ 

মো. হেলাল উদ্দিন বলেন, সাবেক বিএনপি সরকারের সময়ে সারের বস্তা ২৭০ টাকা ছিলো। কিন্তু আমাদের পার্শ্ববর্তী দেশে তখন সারের দাম ছিলো ১১'শ থেকে ১৩'শ টাকা। যে কারণে দেশে সার উৎপাদন হলে সেগুলো ভারতে পাচার হয়ে যাচ্ছিলো। তৎকালীন কৃষকরা সার পাচ্ছিলো না। সরকারের গোয়েন্দা সংস্থাগুলো বিষয়টি নিশ্চিত না হওয়ায় সারের বাজার নিয়ন্ত্রণে আনতে পারছিলো না। এখনও একই পরিস্থিতি কি না সেই বিষয়টি গোয়েন্দাদের খুঁজে বের করা দরকার। 

শুধু দেশের ব্যবসায়ীদের মুনাফা লোভী বলে গালাগাল না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারের সংগে সমন্বয় করে বর্তমানে দেশের বাজারে পণ্যের দাম বাড়ছে। এক্ষেত্রে যদি কোনো পণ্যের অতিরিক্ত দাম লক্ষ্য করা যায় সেই ক্ষেত্রে দেখতে হবে আমাদের সাপ্লাই চেইন ঠিক আছে কি না। 

এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, আমরা ব্যবসায়ীরা ব্যবসা করতে এসেছি কারও গালি শুনতে নয়। যারা অসাধু ব্যবসায়ী তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। 

 

বিভি/এইচএস/এএন

মন্তব্য করুন: