• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশে তৈরি হবে নতুন প্রজন্মের ট্রাক 

প্রকাশিত: ২১:৩৬, ১৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বাংলাদেশে তৈরি হবে নতুন প্রজন্মের ট্রাক 

বাংলাদেশে তৈরি করা হবে নতুন প্রজন্মের পিকআপ ‘ইনট্রা ট্রাক’। ইতিমধ্যে কিশোরঞ্জে এই ট্রাক তৈরির জন্য কারখানা প্রস্তুত করেছে নিটল-নিলয় গ্রুপ।

রবিবার (১৭ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে টাটা মটরস বাংলাদেশে নতুন প্রজন্মের ছোট বাণিজ্যিক ট্রাক ‘টাটা ইনট্রা’র উদ্বোধনের সময় এই তথ্য জানায় উদ্যোক্তারা।  

নিটল-নিলয় গ্রুপের সংশ্লিষ্টরা জানায়, আগামী বছরের শুরুতে ইমপ্যাক্ট ২.০ ডিজাইনের উপর ভিত্তি করে তৈরি করা হবে এই ট্রাক। বাংলাদেশের অর্থনীতির গতি বাড়াতে পণ্য পরিবহন ও ব্যবস্থাপনায় এক নতুন মাত্রা যোগ করবে ট্রাকটি। 

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর প্রশংসা করে বাণিজ্যমন্ত্রী বলেন, বিক্রম দোরাইস্বামী অন্যান্য রাস্ট্রদূতদের মতো নন। তিনি বলার জন্য বলেন না। তিনি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার চান। দেশকে এগিয়ে নিতে চান। বাংলাদেশে রাষ্ট্রদূত হয়ে আসার পরই আমি দেখা করেছিলাম, যা বলেছেন তাঁর প্রায় সবই বাস্তবায়ন করছেন। 

ভারতীয় টাটা কোম্পানি প্রসংগে বাণিজ্য মন্ত্রী বলেন, টাটার সামাজিক দায়বদ্ধতা রয়েছে। তারা অনেক ভালো করছে। স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে টাটা। টাটা হৃদয়জুড়ে রয়েছে বাংলাদেশ।

বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ দ্রুত উন্নয়নশীল একটি দেশ। বাংলাদেশের সব ধরনের উন্নয়নে সঙ্গী হতে চায় ভারত। সেই ধারাবাহিকতায় দুই দেশ এগিয়ে যাচ্ছে। 

অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদসহ গ্রুপটির সহযোগী প্রতিষ্ঠান নিটল মটরস-এর সংশ্লিষ্ট কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

 

বিভি/এএইচ/এইচএস/রিসি 

মন্তব্য করুন: